BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

বিরাট-রায়নার পর তৃতীয় খেলোয়াড় হিসেবে আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন রোহিত

Published by: Abhisek Rakshit |    Posted: October 1, 2020 10:48 pm|    Updated: October 2, 2020 3:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রয়োজন ছিল মাত্র দু’‌রানের। আর ম্যাচের শুরুতে সহজেই সেই দু’‌রান করে IPL-এর ইতিহাসে অনন্য রেকর্ড করলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বৃহস্পতিবার কিংস ইলেভেনের বিরুদ্ধে ম্যাচে আইপিএলে ৫০০০ রান করার রেকর্ড গড়লেন তিনি। এলিট ক্লাবে প্রবেশ করে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি এবং সুরেশ রায়নাকে। এর আগে এই রেকর্ড গড়ার নজির একমাত্র এই দুই ভারতীয়রই রয়েছে।

[আরও পড়ুন: করোনা আবহেও বাতিল হচ্ছে না মহিলাদের আইপিএল! নভেম্বরে দুবাইয়ে আয়োজিত হবে টুর্নামেন্ট]

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেএল রাহুল (KL Rahul)। আর মহম্মদ শামির প্রথম বলেই চার মেরে এই নজির গড়লেন তিনি। তবে এদিন দুর্দান্ত ফর্মেও ছিলেন ‘‌হিটম্যান’। ৪৫ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। শুরুতেই ২১ রানে আউট হয়ে যান ডি’‌কক (‌০)‌‌ এবং সূর্যকুমার যাদব (১০‌)। এরপর গত ম্যাচের নায়ক ইষান কিশানকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে যেতে থাকেন। শেষপর্যন্ত দলের ১২৪ রানের মাথায় আউট হয়ে যান হিটম্যান। ততক্ষণে তাঁর ব্যাট থেকে বেরিয়েছে তিনটি ছয় এবং ৮টি চার। শেষপর্যন্ত পোলার্ড (‌৪৭)‌ এবং হার্দিকের (৩০‌) ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্য মুম্বইয়ের রান ১৯০ রানের গণ্ডি পেরোয়।‌‌তবে যে রোহিতকে আউট করেন ম্যাক্সওয়েল, তাও ছিল দেখার মতো। 

 

[আরও পড়ুন: করোনা বিধি উপেক্ষা করে কেকেআর ম্যাচে বলে লালারস ব্যবহার! বিতর্কে রবীন উথাপ্পা]

এদিকে, রেকর্ডের দিক থেকে আপাতত রোহিতের সামনে র‌য়েছেন রায়না (Suresh Raina) এবং কোহলি (Virat Kohli)। আইপিএলে ১৮০ টি ম্যাচ খেলে ৫৪৩০ রান করে তালিকায় শীর্ষে রয়েছেন R‌CB‌ অধিনায়ক। পাঁচটি শতরানও পেয়েছেন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না। ১৯৩ ম্যাচ খেলে প্রাক্তন ভারতীয় এই ব্যাটসম্যানের সংগ্রহ ৫৩৬৮ রান। যদিও এবারের আইপিএলে খেলছেন না সুরেশ রায়না। তাই রোহিতের সামনে সুযোগও রয়েছে রায়নাকে টপকে যাওয়ার।

 

এদিকে, এদিন আইপিএলে ১৫০০ রান পূর্ণ করলেন মায়াঙ্ক আগরওয়ালও। পাঞ্জাবের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই কৃতিত্ব অর্জন করেন মায়াঙ্ক।যদিও শেষপর্যন্ত ব্যাটিং ব্যর্থতা এবং মুম্বই বোলারদের দুরন্ত বোলিংয়ে ১৯২ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৪৩ রানে থেমে যায় কিংস ইলেভেনের ইনিংস।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement