১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আজকের দিনে হলে এক লক্ষ রান করত শচীন’, বক্তব্য আখতারের

Published by: Subhajit Mandal |    Posted: January 29, 2022 11:35 am|    Updated: January 29, 2022 11:35 am

Sachin would have made 1 lakh runs says Shoaib Akhtar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকের দিনে ব্যাটাররা যা সুবিধা পান, শচীন (Sachin Tendulkar) পেলে তিনি এক লক্ষ রান করতেন! আর কেউ নয়, একথা বলছেন তাঁর একসময়ের প্রবল প্রতিদ্বন্দ্বী শোয়েব আখতার। আইসিসিকে টার্গেট করতে গিয়ে শচীনের প্রশংসায় পঞ্চমুখ হলেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস।

Sachin would have made 1 lakh runs says Shoaib Akhtar

একটা বিষয় ক্রিকেট বিশ্বের সবচেয়ে উপভোগ্য বিষয় ছিল শচীন বনাম আখতারের (Shoaib Akhtar) দ্বন্দ্ব। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের গতির সামনে মাস্টার ব্লাস্টার একদিকে যেমন সাবলীল ছিলেন, তেমনি আখতারের প্রিয় শিকারও ছিলেন শচীন। খেলার মাঠে তাঁরা ছিলেন কট্টর প্রতিদ্বন্দ্বী। কিন্তু নিজের সেই কট্টর প্রতিদ্বন্দ্বীকেই এবার প্রশংসায় ভরিয়ে দিলেন শোয়েব। আখতার বলছেন, শচীন বড় কঠিন ব্যাটার। নিজের সময়ে সেরা সেরা বোলারদের মোকাবিলা করেও ও এতটা সফল।

[আরও পড়ুন: হল না ‘কামব্যাক’, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিসিসিআইয়ের ধারাভাষ্যকারের তালিকায় নেই শাস্ত্রী]

আখতারের বলছেন, “আজ দিনে দুটো নতুন বলে ওয়ানডে খেলা হয়। সব নিয়ম কড়া করা হচ্ছে। আজকের ব্যাটাররা এত সুবিধা পায়, তিনটে করে রিভিউ দেওয়া হয়। শচীনের সময়েও যদি এইরকম তিনটি রিভিউ (DRS) থাকত, তাহলে ও এক লক্ষ রান করত।” আখতার বলছেন, “শচীনকে দেখে আমার করুণা হয়। কারণ, ও ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, শেন ওয়ার্নদের বিরুদ্ধে খেলেছে। তারপর ওঁকে খেলতে হয়েছে ব্রেট লি, শোয়েব আখতারদের বিরুদ্ধে। তারপরে ও আবার পরের প্রজন্মের বোলারদের বিরুদ্ধে খেলেছে। সেকারণেই আমি বলি ও খুব কঠিন ব্যাটার।” প্রসঙ্গত, লিস্ট এ এবং প্রথম শ্রেণির ক্রিকেট ধরলে গোটা কেরিয়ারে শচীনের রানসংখ্যা ৮৪ হাজার ৫৪৯। শুধু আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর রানের সংখ্যাটা ৩৪ হাজারের বেশি।

Sachin would have made 1 lakh runs says Shoaib Akhtar

[আরও পড়ুন: কাটল অনিশ্চয়তা, চলতি বছর দু’ভাগে হবে রনজি ট্রফি, জানিয়ে দিলেন বোর্ড সচিব]

আখতারের বক্তব্য, আজকের দিনে ক্রিকেটটা বড্ড ব্যাটার কেন্দ্রিক। আগের দিনে ফাস্ট বোলাররা দ্রুত গতিতে বাউন্সার দিলে সেটাও ব্যাটাররা উপভোগ করত। যদি, ব্যাট এবং বলের মধ্যে সামঞ্জস্য রক্ষা করতে হলে বোলারদের দুটোর বেশি বাউন্সার দেওয়ার সুযোগ দেওয়া হোক। কারণ, এটা খুব উপভোগ্য।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে