০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেটের বিস্ময় বালিকা! দেশের জার্সিতে শচীনের রেকর্ড ভাঙল ১৫ বছরের শেফালি

Published by: Sulaya Singha |    Posted: November 10, 2019 8:17 pm|    Updated: November 10, 2019 8:17 pm

Shafali Verma is the youngest Indian ever to score an int'l fifty

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেফালি ভার্মা। নামটা কি অচেনা লাগছে? লাগতেই পারে। কিন্তু ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটানোর পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ১৫ বছরের তরুণী। আর এবার তো গোটা বিশ্বকে চমকে দিয়ে শচীন তেণ্ডুলকরের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে নজির গড়ল শেফালি।

গত সেপ্টেম্বরেই বিশ্ব ক্রিকেটের আঙিনায় হাতে খড়ি হয়েছে তার। দেশের জার্সি গায়ে কনিষ্ঠতম মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ইতিমধ্যেই ইতিহাসের পাতায় ঢুকে পড়েছে সে। কেরিয়ারের বয়স মাত্র দুই মাস। আর তারই মধ্যে মাস্টার ব্লাস্টারের মাইলফলকও টপকে গেল শেফালি। মাত্র ১৫ বছর ২৮৬ দিন বয়সে প্রথম আন্তর্জাতিক হাফ-সেঞ্চুরি পকেটে পুরল সে। শচীন এই রেকর্ড গড়েছিলেন ১৬ বছর ২১৪ দিন বয়সে। অর্থাৎ এক্ষেত্রেও কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে নজির গড়েছে সে।

[আরও পড়ুন: গ্লাভস নয়, এবার সেনার বলিদান ব্যাজ লাগানো টি-শার্ট গায়ে টেনিস কোর্টে ধোনি]

স্বাভাবিকভাবেই দেশের এমন প্রস্ফুটিত প্রতিভার জন্য গর্বিত বিসিসিআইও। শেফালির প্রশংসা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড টুইটারে লেখে, “সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে কেরিয়ারের প্রথম অর্ধশতরান করল ১৫ বছরের দুর্দান্ত ব্যাটার শেফালি। দেশের সবচেয়ে কম বয়সি হিসেবে এই অনন্য কীর্তির মালকিন হয়েছে সে।”

ক্যারিবিয়ান মহিলা দলের বিরুদ্ধে শনিবার দুর্দান্ত শুরু করেন স্মৃতি মান্ধানা ও শেফালি। ব্যক্তিগত পঞ্চম টি-টোয়েন্টিতে শেফালির দুরন্ত ব্যাটিং নজর কেড়েছে ক্রিকেট মহলের। ৪৯ বলে ৭৩ রান করে শেফালি। তার চোখ ধাঁধানো ইনিংস সাজানো ছিল ছটি চার ও চারটি ছক্কা দিয়ে। অন্যদিকে মান্ধানার সংগ্রহ ৬৭ রান। সেই সৌজন্যেই ওয়েস্ট ইন্ডিজকে ৮৪ রানে হারায় ভারতীয় প্রমীলাবাহিনী। ম্যাচের সেরার পুরস্কারও পায় বিস্ময় বালিকা শেফালি।

[আরও পড়ুন: ম্যাচ গড়পেটার অভিযোগ, হরিয়ানা থেকে ধৃত আন্তর্জাতিক ক্রিকেট বুকি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে