BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

T-20 WC 2021: ‘বোল্টকে খেলার ক্ষমতা নেই তোমার!’, তিনে পাঠিয়ে রোহিতকে বার্তা? ক্ষুব্ধ গাভাসকর

Published by: Krishanu Mazumder |    Posted: November 1, 2021 12:58 pm|    Updated: November 1, 2021 6:47 pm

T-20 World Cup: Sunil Gavaskar on why demoting Rohit Sharma to No 3| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মাকে (Rohit Sharma) কি টিম ম্যানেজমেন্ট বুঝিয়ে দিল ট্রেন্ট বোল্টের মতো বাঁ হাতি বোলারকে খেলার ক্ষমতা নেই তাঁর?

রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2021) গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে অসহায়ভাবে হারের পরে প্রশ্ন তুলে দিয়েছে দেশের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) একটি বক্তব্য। খেলার শেষে একটি সংবাদমাধ্যমকে দেশের সর্বকালের সেরা ওপেনার জানিয়েছেন, রোহিত শর্মাকে ওপেনিং স্লট থেকে সরিয়ে দিয়ে এটাই ইঙ্গিত দেওয়া হল যে ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে ব্যাট করার ক্ষেত্রে তোমার উপরে আমরা বিশ্বাস রাখতে পারছি না। 

[আরও পড়ুন: T-20 World Cup: ‘সাহসের অভাবেই নিউজিল্যান্ডের কাছে হার’, স্বীকারোক্তি কোহলির]

রবিবার কিউয়িদের বিরুদ্ধে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনে ভারত। ওপেনার হিসেবে পাঠানো হয় লোকেশ রাহুল ও ইশান কিষানকে। আইপিএলের মতো মেগা টুর্নামেন্টে ইশান কিষান সফল হলেও গতকাল কিন্তু তিনি রান পাননি। গাভাসকর বলছেন, ” লাগলে ভাল, না লাগলে আউট এই প্রকৃতির ব্যাটসম্যান ইশান কিষান। এই ধরনের ব্যাটসম্যান চার অথবা পাঁচ নম্বরে ব্যাট করতে নামলে ভাল। পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে পারে। যেটা ঘটল, তা হল রোহিত শর্মাকে জানিয়ে দেওয়া হল ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে তোমার উপরে আমরা আস্থা রাখতে পারছি না।”

রোহিত ইনিংসের শুরু থেকেই মারমুখী ইনিংস খেলেন না। পরিবেশ পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে খানিক সময় নেন। তার পর যখন চলতে শুরু করেন, তখন তাঁকে থামানো মুশকিল হয়ে পড়ে। কিউয়িদের বিরুদ্ধে প্রথম উইকেট যাওয়ার পরে নেমেছিলেন রোহিত। প্রথম বলেই ক্যাচ দিয়েছিলেন। ভাগ্য ভাল থাকায় সেই যাত্রায় বেঁচে যান। জীবন ফিরে পেয়েও অবশ্য বড় রান করতে পারেননি ‘হিটম্যান’।

গাভাসকর বলছেন, ”যে ব্যাটসম্যান দীর্ঘদিন ধরে ওপেন করছে, তার সঙ্গে এমন কাজ করা হলে সেও মনে করতে পারে আমার বোধহয় সেই দক্ষতা নেই। ইশান যদি ৭০ এর মতো রান করতো তাহলে আমরা ওকে প্রশংসাই করতাম। কিন্তু স্ট্র্যাটেজি যদি না খাটে তাহলে সমালোচিত হতেই হবে।”

ভারতের ব্যাটিং অর্ডার নিয়েই সমালোচনা করেন গাভাসকর। তিনি বলেন, ”রোহিত শর্মা দুর্দান্ত ব্যাটসম্যান এ বিষয়ে কোনও সন্দেহই নেই। ওকে পাঠানো হল তিন নম্বের। বিরাট কোহলি তিন নম্বরে খেলতে নেমে প্রচুর রান করেছে। কোহলি নিজেকে চার নম্বরে নামিয়ে আনল। ইশান কিষানের মতো একজন তরুণ ক্রিকেটারকে ওপেন করার দায়িত্ব দেওয়া হল।”
সব মিলিয়ে কোহলির স্ট্র্যাটেজির কিছুই বুঝতে পারেননি বহু যুদ্ধের সৈনিক। তাই অসন্তোষ প্রকাশ করে ফেললেন গাভাসকর। 

[আরও পড়ুন: T-20 World Cup 2021: বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে