১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

T-20 World Cup: ‘সাহসের অভাবেই নিউজিল্যান্ডের কাছে হার’, স্বীকারোক্তি কোহলির

Published by: Suparna Majumder |    Posted: November 1, 2021 10:48 am|    Updated: November 1, 2021 11:48 am

T20 World Cup: 'Don't think we were brave enough', India Captain Virat Kohli said after Loss against New Zealand | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাহসের অভাবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটে হারতে হল ভারতকে। এমনই মন্তব্য ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli)। চাপ নিতে না পারার জন্যই যে হার মানতে হল, সেকথা স্বীকার করে নেন বিরাট। 

India vs New Zealand

পাকিস্তানের কাছে অসহায় ভাবে হারার পরে রবিবার নিউজিল্যান্ডের কাছেও আত্মসমর্পণ করে বিরাটবাহিনী। বোল্ট ঝড় তছনছ করে দেয় ভারতীয় ব্যাটিং অর্ডারকে। মাত্র ১১০ রানেই শেষ হয়ে যায় কোহলিদের ইনিংস। গত আঠারো বছরে কোনও আইসিসি (ICC) টুর্নামেন্টে নিউজিল্যান্ডকে হারাতে পারেনি ভারত। টি-২০ বিশ্বকাপেও সেই ধারা অব্যাহত রাখে কিউইরা।  আর সেই সঙ্গে ভারতীয় টিমের শেষ চারে পৌঁছনোর রাস্তা আরও কঠিন হয়ে যায়।

Virat Kohli

[আরও পড়ুন: T-20 World Cup 2021: বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিব]

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে আফ্রিদি বল হাতে আগুন ঝরানোয় রীতিমতো ভীত সন্ত্রস্ত দেখায় কোহলিদের। তার পর থেকেই দলটাকে নিষ্প্রভ দেখাচ্ছে। আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ছে। টসে হার আত্মবিশ্বাস নষ্ট করে দিচ্ছে দলটার। নিউজিল্যান্ডের কাছে হারের পর সেকথাই স্বীকার করে নেন বিরাট। তাঁর কথায়, “ব্যাটে বা বলে কোনওটাতেই আমরা সাহসী ছিলাম না। শরীরী ভাষাতেও সাহস ছিল না। নিউজিল্যান্ড আমাদের থেকে বেশি আগ্রাসী মনোভাব দেখিয়েছে। শরীরী ভাষাতেও ওরাই এগিয়ে ছিল। আমাদের উপর প্রথম বল থেকে চাপ সৃষ্টি করেছে। গোটা ইনিংসে সেই চাপ বজায় রেখেছিল।”

Indian Cricket team

রবিবারের মন্থর ব্যাটিংয়ের জন্য ক্রিকেটমহলে সমালোচিত হয়েছে কোহলি-বাহিনী। ভারত ২০১০ সালের টিমের মতো ব্যাটিং করছে বলেও খোঁচা দেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।  তাঁর প্রতিক্রিয়া দিতে গিয়ে বিরাট জানান, ব্যাটিং করতে তাঁরা দ্বিধাগ্রস্ত ছিলেন। ভারতীয় টিমের উপর প্রত্যাশার চাপ একটু বেশিই থাকে। তা ভালভাবেই জানেন কোহলি। যাঁরা ভারতীয় টিমের জার্সি গায়ে চাপান, তাঁদের এই চাপ নিয়েই খেলতে হবে বলে জানান তিনি। 

[আরও পড়ুন: হ্যালোইন স্পেশ্যাল সাজে সামনে এল বিরুষ্কার মেয়ে ভামিকা, সঙ্গী রোহিতকন্যা সামাইরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে