ad
ad

Breaking News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ড্র, তবুও নজির পন্থের ভারতের

পিছিয়ে থেকে সিরিজে সমতা ফিরিয়েছিল ভারত।

Team India surpasses Australia after drawn series against South Africa | Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:June 20, 2022 12:12 pm
  • Updated:June 20, 2022 12:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে একসময়ে ২-০-এ পিছিয়ে পড়েছিল ঋষভ পন্থের (Rishabh Pant) ভারত। তার পরেই বাকি দু’টি ম্যাচ জিতে সিরিজে ফিরে আসে ভারতীয় দল। নির্ণায়ক ম্যাচটি ছিল বেঙ্গালুরুতে। কিন্তু পঞ্চম ম্যাচটি বৃষ্টির জন্যই ভেস্তে যায়। ভারত ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ (India vs South Africa) শেষ হয় ২-২-এ।

সিরিজ ড্র করায় পন্থের নেতৃত্বাধীন ভারত নতুন এক নজির গড়ল। অস্ট্রেলিয়ার আগের রেকর্ড ভেঙে দিল ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ অমীমাংসিত থাকার ফলে টানা ৯টি সিরিজে ভারত অপরাজিত থাকল। অর্থাৎ টানা ৯টি সিরিজে হারেনি ভারত। এর আগে অস্ট্রেলিয়া ৮টি সিরিজে হারেনি। ২০০৬ থেকে ২০১০ সালের মধ্যে এই নজির গড়েছিলেন অজিরা।

[আরও পড়ুন: কাউন্টিতে এবার ‘পুষ্পা’ সেলিব্রেশন, উইকেট নেওয়ার পরে উচ্ছ্বসিত আমিরের ভিডিও ভাইরাল]

ভারতের এই দৌড় শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই। তিন ম্যাচের সেই সিরিজ শেষ হয়েছিল ১-১-এ। ওয়েস্ট ই্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয় ছিল। এছাড়াও ছিল বাংলাদেশ, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জয়। আইপিএলের আগে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলেছিল ভারত। সেখানে ভারতের ‘দাদাগিরি’ অব্যাহত ছিল। এই সময়ে ভারতীয় দলের রিমোট কন্ট্রোল ছিল বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ঋষভ পন্থের হাতে। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের গোড়াতেই অন্য ইঙ্গিত ছিল। দক্ষিণ আফ্রিকা প্রথম দুটো ম্যাচ জিতে ছুটতে শুরু করে দেয়। কিন্তু বিশাখাপত্তনম ও রাজকোটে জিতে ভারতও বুঝিয়ে দেয় লড়াইয়ের ময়দান ছেড়ে চলে যাওয়ার বান্দা নন তারা। এই টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি সেরে নিচ্ছে ভারতীয়। উপযোগী টিম কম্বিনেশন কী হতে পারে তা দেখে নেওয়ার সুযোগ থাকছে কোচ রাহুল দ্রাবিড়ের। 

[আরও পড়ুন: সাফ কাপে আর খেলবেন না সুনীল, জানিয়ে দিলেন ভারতীয় ফুটবল ফেডারেশনকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ