১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগস্টেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া, নেতৃত্বে কে?

Published by: Sulaya Singha |    Posted: July 9, 2022 4:37 pm|    Updated: July 9, 2022 4:37 pm

Team India to tour Zimbabwe for three-match ODI series | Sangbad Pratidin
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর টিম ইন্ডিয়ার যে ঠাসা ক্রীড়াসূচি, তা আগেই জানিয়ে দিয়েছিল। এবার সে সমস্ত সূচিই ধীরে ধীরে প্রকাশ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানিয়ে দেওয়া হল, আগস্টেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবোয়ে উড়ে যাবে ভারতীয় দল।
 
আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ব্যস্ত রোহিত শর্মারা। পরের মাসেই তাঁদের মুখোমুখি হবে জিম্বাবোয়ের। এই ওয়ানডে সিরিজ আইসিসি (ICC) ওয়ানডে সুপার লিগের অন্তর্ভূক্ত। দ্বিপাক্ষিক এই সিরিজের দিনক্ষণ এখনও সরকারি ভাবে ঘোষিত হয়নি। তবে শোনা যাচ্ছে, তিনটি ম্যাচ হবে যথাক্রমে ১৮, ২০ এবং ২২ আগস্ট। জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের তরফে এ খবর নিশ্চিত করে জানানো হয়, “ভারতকে স্বাগত জানাতে আমরা প্রস্তুত। আশা করি স্মরণীয় একটি সিরিজ হবে।”

[আরও পড়ুন: অশ্বিন বাদ গেলে বিরাট নয় কেন? ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে প্রশ্ন কপিলের]

তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে দলকে রোহিতই (Rohit Sharma) নেতৃত্ব দেবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। কারণ চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত-কোহলিদের। নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। তাই মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজেও দেখে নেওয়া হতে পারে বি টিমকে (Team India)। সেক্ষেত্রে কে দলকে নেতৃত্ব দেবেন, সেটাই লাখ টাকার সওয়াল। তবে এই সিরিজ জিম্বাবোয়ের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ আগামী বছর ভারতে হতে চলা ওয়ানডে সুপার লিগে নিজেদের জায়গা করে নিতে এই সিরিজ জেতা হোম ফেভারিটদের জন্য অত্যন্ত জরুরি। ভারত অবশ্য আয়োজক হিসেবে এই টুর্নামেন্টে আগেই কোয়ালিফাই করেছে।
 
শেষবার ২০১৬ সালের জুন-জুলাই মাসে জিম্বাবোয়ে সফরে গিয়েছিল ধোনির টিম ইন্ডিয়া। প্রায় ৬ বছর পর ভারতীয় দলের বিরুদ্ধে খেলার সুযোগ হওয়ায় আশার আলো দেখছে জিম্বাবোয়ে বোর্ড। তাদের দাবি, রোহিত শর্মারা খেললে ওয়ানডে সিরিজ থেকে মোটা অঙ্কের আয় হবে বোর্ডের। বিসিসিআইয়ের হাত ধরেই জিম্বাবোয়ের ক্রিকেটে আর্থিক সংকট অনেকটাই কাটানো সম্ভব হবে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচন: ‘আগে জানলে দ্রৌপদীকে সমর্থন করা যেত’, মমতার পাশে দাঁড়িয়ে দাবি যশবন্তের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে