BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বাঁচাতে পারে ভারতই’, করোনা পরিস্থিতিতে বেতন নিয়ে আশঙ্কায় অস্ট্রেলিয়া অধিনায়ক

Published by: Subhajit Mandal |    Posted: April 27, 2020 1:09 pm|    Updated: April 27, 2020 1:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংকটের নাম করোনা ভাইরাস (CoronaVirus)। গোটা অস্ট্রেলিয়া ক্রিকেটটাই কাহিল করোনার মারে। লকডাউনের জেরে ভেঙে পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের আর্থিক কাঠামো। কর্মীদের বেতন দিতেও হাত দিতে হচ্ছে স্থায়ী সঞ্চয়ে। তাই একপ্রকার বাধ্য হয়েই প্রায় ৮০ শতাংশ কর্মীকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। পরিস্থিতি এমনই যে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতেও এবার হাত পড়তে পারে। বোর্ডের এই টালমাটাল পরিস্থিতিতে উদ্বিগ্ন খোদ অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন (Tim Paine)। তিনি মনে করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডই পারে এই আর্থিক ধাক্কা সামলে দিতে।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণার সময় এসে গিয়েছে। কিন্তু আর্থিক ধাক্কায় জর্জরিত অজি বোর্ড এখনও ক্রিকেটারদের জানাতে পারেনি আগামী মরশুমে তাঁদের কত টাকা করে দেওয়া হবে। পেইন বলছেন, “আমরা কেউ লোভী নই। কিন্তু ক্রিকেটারদের জানা উচিত বোর্ডের আর্থিক পরিস্থিতি কেমন। আমাদের জীবনযাত্রা, যারা ক্রিকেটের সঙ্গে যুক্ত তাঁদের জীবনযাত্রা, সবটাই নির্ভর করে বোর্ডের আর্থিক পরিস্থিতির উপর। আমাদের যদি সত্যিই বেতন কমানো হয়, তাহলে সেটা তো আমাদেরও ভেবে দেখতে হবে।”

[আরও পড়ুন: ত্রাণে সাহায্যের জন্য বিশ্বকাপের ব্যাট ও জার্সি নিলামে তুললেন রাহুল, জানেন কত দাম হল?]

এরপরই অজি অধিনায়ক ভারত নির্ভরতার কথা শোনান। তিনি বলেন, “আমার মনে হয় আমাদের আর্থিক দিক থেকে খানিকটা নিরাপত্তা দিতে পারে নভেম্বরের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ।” উল্লেখ্য আগের সূচি অনুযায়ী নভেম্বরে ভারত ও অস্ট্রেলিয়ার একটি পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ হওয়ার কথা। কিন্তু সেই সিরিজ হবে কিনা তা নিয়ে সংশয় আছে। পেইন বলছেন,”আশা করব ভারত-অস্ট্রেলিয়া সিরিজ সময়মতো শুরু হবে। সেটা হলে আমাদের সমস্যা অনেকটা মিটবে। প্রায় ২৫ থেকে ৩০ কোটি ডলার রোজগার হবে।” উল্লেখ্য করোনা পরবর্তী পরিস্থিতিতে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলতে মরিয়া একাধিক দেশ। এর মধ্যে অস্ট্রেলিয়া রয়েছে সামনের সারিতে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement