BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শ্রীলঙ্কার পর আইপিএল আয়োজনের প্রস্তাব দিল আরব আমিরশাহী, কী প্রতিক্রিয়া বিসিসিআইয়ের?

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2020 6:37 pm|    Updated: May 10, 2020 6:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিলেন করোনা ক্রিকেটপ্রেমীদের থেকে অনির্দিষ্টকালের জন্য কেড়ে নিয়েছে আইপিএল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত টুর্নামেন্ট আয়োজনের প্রশ্নই উঠছে না। তবে এরই মধ্যে আইপিএল আয়োজনের ইচ্ছাপ্রকাশ করল সংযুক্ত আরব আমিরশাহী।

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনার জেরে আটটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনা গত মাসেই বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল অনির্দিষ্টকালের জন্য স্থগিত টুর্নামেন্ট। দেশের বর্তমান পরিস্থিতি যে কোনওভাবেই তা আয়োজনের অনুকূল নয়, তাও স্পষ্ট করে দেওয়া হয়। ফলে চলতি বছর আইপিএলকে কার্যত বাতিলের খাতাতেই ফেলে রেখেছে ক্রিকেট মহলের একাংশ। তবু আশা ছাড়তে নারাজ অনেকেই। আর সেই অগণিত ক্রিকেটভক্তদের কথা মাথায় রেখেই টুর্নামেন্ট আয়োজনে আগ্রহ দেখিয়েছিল শ্রীলঙ্কা। তবে ভারতীয় বোর্ড সে ইচ্ছেকে বিশেষ আমল দেয়নি। এবার একই পথে হাঁটল ইউএই। কী প্রতিক্রিয়া বিসিসিআইয়ের?

[আরও পড়ুন: হোমিওপ্যাথিই রুখবে করোনা, পুলিশদের হাতে আর্সেনিক অ্যালবাম থার্টি তুলে দিচ্ছেন সুব্রত পালরা]

বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল এ খবর নিশ্চিত করে বলেন, “আরব আমিরশাহী আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে। কিন্তু বর্তমানে বিদেশ সফর বন্ধ। তাই এই মুহূর্তে এ নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার প্রশ্নই উঠছে না।” উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে ভারতে লোকসভা নির্বাচন থাকায় ২০টি আইপিএল ম্যাচের দায়িত্ব নিয়েছিল সেই দেশ। তাই এবারও কোনও সমস্যা হবে না বলেই জানায় তারা।

ভারতের তুলনায় শ্রীলঙ্কায় করোনার প্রকোপ অনেকটাই কম। সে দেশের আশা, খুব তাড়াতাড়ি স্বাভাবিক ছন্দে ফিরবে তারা। সেই জন্যই আইপিএল আয়োজনের দায়িত্ব নিতে চাইছিল শ্রীলঙ্কা। উদ্দেশ্য, জনপ্রিয় টুর্নামেন্ট যেন বাতিল না করতে হয়। কিন্তু ভারতীয় বোর্ড (BCCI) এ নিয়ে আগ্রহ দেখায়নি। এবার আরব আমিরশাহীকেও কার্যত একই উত্তর দিলেন বিসিসিআই আধিকারিকরা। তবে এখনই হাল ছাড়ছেন না তাঁরা। করোনা পরিস্থিতির উপর প্রতিনিয়ত নজর রাখা হচ্ছে। ইতিবাচক ইঙ্গিত মিললে টুর্নামেন্ট আয়োজন নিয়ে নতুন করে ভাবনাচিন্তা শুরু হবে।

[আরও পড়ুন: কতদিন পর অবসর নেবেন? লকডাউনের মধ্যেই জানিয়ে দিলেন রোহিত শর্মা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement