BREAKING NEWS

১০ চৈত্র  ১৪২৯  শনিবার ২৫ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

মহাকাল মন্দিরে গিয়েই ফিরল ভাগ্য? সেঞ্চুরি করে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি

Published by: Sulaya Singha |    Posted: March 12, 2023 4:17 pm|    Updated: March 12, 2023 5:44 pm

Virat Kohli breaks another milestone owned by Sachin Tendulkar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে তাঁকে স্বমহিমায় দেখা যাবে? কবে ক্রিকেটের ২২ গজে আবার ‘কিং’ হয়ে ফিরবেন কোহলি? লাল বলে কবে জ্বলে উঠবে তাঁর ব্যাট। প্রশ্নগুলো ক্রমাগত জমেছে। উত্তরের খোঁজ পাচ্ছিলেন না সমর্থকরা। অবশেষে ১২০৫ দিনের অপেক্ষার অবসান ঘটেছে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। টেস্টে শতরান হাঁকিয়ে দুরন্ত কামব্যাক করে বিরাট কোহলি বুঝিয়ে দিয়েছেন, তিনি ফুরিয়ে যাননি। আর এই সেঞ্চুরির সঙ্গেই তিনি ভাঙলেন শচীন তেণ্ডুলকরের রেকর্ড। স্পর্শ করলেন সুনীল গাভাসকরের অনন্য নজিরও।

বছর কয়েক আগে এক সাংবাদিক সম্মেলনে কোহলিকে (Virat Kohli) বলতে শোনা গিয়েছিল, তিনি তেমন পুজো-অর্চনায় আগ্রহী নন। কিন্তু সাম্প্রতিক অতীতে অন্য রূপে ধরা দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। কখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গুরুর আশীর্বাদ নিতে পৌঁছে গিয়েছেন তো কখনও নিম করোলি বাবার আশ্রমে দেখা গিয়েছে তাঁকে। এরপরই ওয়ানডে-তে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। চলতি বর্ডার-গাভাসকর সিরিজে তৃতীয় টেস্টের পর আবার স্ত্রী অনুষ্কা শর্মার (Anushka Sharma) সঙ্গে উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন কোহলি। আর তারপরই আহমেদাবাদে দুরন্ত প্রত্যাবর্তন। নিন্দুকরা বলছেন, ঈশ্বরের কৃপাতেই নাকি রানে ফিরলেন বিরাট কোহলি। ঘুরল ভাগ্যের চাকা।

[আরও পড়ুন: DA আন্দোলনে শামিল হওয়ার মাশুল? বাগদায় রবিবার স্কুল খুলে ক্লাস করালেন শিক্ষকরা]

তবে কারণ যা-ই হোক না কেন, কোহলি ফর্মে ফেরায় স্বস্তিতে ক্রিকেটপ্রেমীরা। এদিন সেঞ্চুরি হাঁকাতেই তিনি ছুঁয়ে ফেলেন গাভাসকরের রেকর্ড। সানির মতোই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই নিয়ে আটটি সেঞ্চুরির মালিক হয়ে গেলেন কোহলি। তাঁর সামনে এখন শুধু শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। তবে এদিন মাস্টার ব্লাস্টারের অন্য একটি রেকর্ড ভেঙে দিয়েছেন তারকা ব্যাটার। কী সেই রেকর্ড? তিন ফরম্য়াটে মোট ৭৫টি শতরান কোহলির ঝুলিতে। ৫৫২টি ইনিংসেই এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন তিনি। শচীন এই নজির গড়তে খেলেছিলেন ৫৬৬টি ইনিংস।

সেঞ্চুরি হাঁকিয়েই গলার চেনে ঝুলতে থাকা বাগদানের রিংয়ে চুমু খান তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটিই সর্বোচ্চ রানও (১৮৬) করেন কোহলি। আর সেই সঙ্গে চলতি সিরিজে ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরারও হয়ে গেলেন তিনি। এখন দেখার তাঁর এই সেঞ্চুরি ভারতকে জয় এনে দিতে পারে কি না।

[আরও পড়ুন: ‘২৪ কোটি মুসলমানকে কি চিনে পাঠাতে চান?’, মোদিকে তীব্র আক্রমণ ফারুখের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে