১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিপাকে বিরাট, ভারত অধিনায়ককে আইনি নোটিস পাঠাল কেরল হাই কোর্ট

Published by: Abhisek Rakshit |    Posted: January 27, 2021 9:29 pm|    Updated: January 27, 2021 9:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। আগামী মাসেই ফের ক্রিকেটে ফিরছেন বিরাট। তবে তার আগেই তাঁকে আইনি নোটিস পাঠাল কেরল (Kerala) হাই কোর্ট (High Court)। অনলাইন রামি (Rummy) গেমটির সঙ্গে যুক্ত থাকায় বিরাটকে এই নোটিসটি পাঠানো হয়েছে। শুধু বিরাট নন, অভিনেত্রী তামান্না ভাটিয়া এবং অভিনেতা আজু ভারঘেজেকেও সেটি পাঠানো হয়েছে।

অনলাইন রামি খেলতে গিয়ে ২১ লক্ষ টাকা হারিয়ে আত্মহত্যা করেন কাট্টাক্কাদা অঞ্চলের এক বাসিন্দা। যার পর থেকে কেরল সরকার জানিয়ে দেয়, রাজ্যে এমন অনলাইন জুয়া বা রামির খেলার ওয়েবসাইটগুলোর উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এরপরই আদালতে পিটিশন জমা দেন আইনজীবী পওলি ভাদাক্কানে। সেই মামলার শুনানিতেই কেরল হাই কোর্ট এই নোটিস পাঠাল।

[আরও পড়ুন: এবার প্রতিমাসেই মিলবে সেরার স্বীকৃতি, ক্রিকেটে আকর্ষণ বাড়াতে নতুন পুরস্কার চালু করছে আইসিসি]

পওলি ভাদাক্কানের দাবি, অনলাইন জুয়া বা রামির জালে ফেঁসে গিয়ে অনেক নিম্নমধ্যবিত্ত বা দরিদ্র লোকেরা আত্মহত্যা করছেন। আবার তরুণ প্রজন্মের মধ্যেও অনলাইন রামি বা জুয়া খেলার প্রবণতা দিনের পর দিন আরও বাড়ছে। আর তারকারা এমন সমস্ত অনলাইন রামি ওয়েবসাইট প্রোমোট করছেন বলেই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ আরও বাড়ছে। ফলে অনলাইন রামি ওয়েবসাইটের অধিকাংশ ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরদেরই আইনি নোটিশ পাঠানো হয়েছে যাতে তাঁরা এমন সমস্ত ওয়েবসাইট প্রোমোট করা বন্ধ করেন। যদিও এই আইনি নোটিস প্রসঙ্গে বিরাট অবশ্য এখনও কোনও মন্তব্য করেননি।

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কে জড়িয়েছেন বিরাট। অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য গত বছর নভেম্বরে কোহলি, বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), অভিনেতা প্রকাশ রাজ (Prakash Raj), তামান্না ভাটিয়াকে নোটিস পাঠিয়েছিল মাদ্রাজ হাই কোর্ট।

[আরও পড়ুন: ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের পরই আইপিএলের নিলাম, দিন ঘোষণা করল BCCI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement