২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে কে হবেন রবি শাস্ত্রীর উত্তরসূচি? নাকি কোচের পদে থেকে যাবেন শাস্ত্রীই? এই আলোচনাতেই এখন সরগরম ক্রিকেটমহল। আর এরই মধ্যে টিম ইন্ডিয়ার কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে এক অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন দাদা। দেশের সর্বকালের সেরা অধিনায়কদের মধ্যে অন্যতম তিনি। টেস্ট থেকে ওয়ানডে, প্রতি ফরম্যাটেই সাফল্যের শিখরে পৌঁছেছিল দাদার টিম ইন্ডিয়া। তরুণ ক্রিকেটারদের নিয়ে কীভাবে দল গড়ে বিদেশের মাটিতেও সফল হওয়া সম্ভব, তা বুঝিয়ে দিয়েছিলেন সৌরভ। ক্রিকেটের হাজার রাজনীতির মাঝেও মাথা নত করেননি। অদম্য জেদকে সঙ্গী করেই ঘুরে দাঁড়িয়েছিলেন ব্যাটসম্যান হিসেবে। অবসরের পর প্রশংসা কুড়িয়েছেন প্রশাসক সৌরভও। সেই দাদাকে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে অনেকদিন ধরেই দেখতে চান তাঁর ভক্তরা। কিন্তু তেমনটা কি বাস্তবায়িত হবে? এবার সরাসরি এই প্রশ্নের উত্তর দিলেন প্রিন্স অফ ক্যালকাটা।

[আরও পড়ুন: অ্যাসেজে সেঞ্চুরি হাঁকানোর দিনই ইংল্যান্ড সমর্থকদের কটূক্তির মুখে স্মিথ]

একটি অনুষ্ঠানে তিনি বলেন, “আপাতত অনেকগুলো কাজ হাতে আছে। আইএসএল, সিএবি, টিভি শো, আরও অনেককিছু। তাই এবার আবেদন করিনি। সব কাজগুলো সেরে ফেলি। অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই। এই পদ পেলে ভালই লাগবে।” অর্থাৎ সাফল্যের ক্রিকেট কেরিয়ারের মুকুটে আরও একটি পালক জুড়তে আগ্রহী তিনি। যদিও অদূর ভবিষ্যতে তাঁকে কোচ হিসেবে দেখার ইচ্ছেপূরণ হচ্ছে না ভক্তদের।

উল্লেখ্য, ভারতীয় দলের নতুন কোচের জন্য ইতিমধ্যেই উঠে এসেছে বেশ কিছু নাম। বিসিসিআইয়ের কোচ নিয়োগের বিজ্ঞাপনের পর থেকেই একগুচ্ছ আবেদন জমা পড়েছে। হেড স্যার হওয়ার দৌঁড়ে শাস্ত্রী কিছুটা এগিয়ে থাকলেও তাঁকে যে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তা নিয়ে কোনও সংশয় নেই। কারণ তালিকায় রয়েছে টম মুডি, মাইক হেসন, রবিন সিং, লালচাঁদ রাজপুত, গ্যারি কার্স্টেনের মতো হেভিওয়েট তারকাদের নাম। ফিল্ডিং কোচ হিসেবে আবেদন জানিয়েছেন প্রাক্তন প্রোটিয়া তারকা জন্টি রোডসও। চলতি মাসের মাঝামাঝি সময়ই জানা যাবে, কোহলিদের সামলানোর দায়িত্ব কার কাঁধে উঠবে।

[আরও পড়ুন: এই বিখ্যাত ক্রিকেট তারকার বায়োপিকে অভিনয় করবেন শচীন! থাকছেন রানা ডগ্গুবতিও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং