২ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৭ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবছর ফুটবল বিশ্বকাপে চোট পাওয়া উরুগুয়ের এডিনসন কাভানিকে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কীভাবে মাঠের বাইরে ছেড়ে দিয়ে গিয়েছিলেন মনে আছে? খেলার মাঠ বদলেছে, কিন্তু স্পোর্টসম্যান স্পিরিটটা একইরকম আছে। রবিবার ক্রিকেট বিশ্বকাপে এমনই এক ঘটনার সাক্ষী রইলেন দর্শকরা। ওভালের বাইশ গজে ব্যাট হাতে আরও একবার ভারতীয় সমর্থকদের মন ভরান বিরাট কোহলি। কিন্তু তাঁর খেলোয়াড়ি আচরণ দিয়ে অস্ট্রেলিয়ার ভক্তদেরও মন জিতে নিলেন তিনি।

বল বিকৃতির অভিযোগে এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন তৎকালীন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। একই শাস্তি পেয়েছিলেন তাঁর সতীর্থ ডেভিড ওয়ার্নারও। শাস্তির মেয়াদ শেষ করে দুই তারকাই দলে ফিরেছেন। বিশ্বকাপেও ভাল ফর্মেই ধরা দিয়েছেন তাঁরা। কিন্তু তা সত্ত্বেও হারানো সম্মান যে এখনও ফিরে পাননি, রবিবার ওভালে বিষয়টা যেন বেশিই স্পষ্ট হল। গতকাল ভারতের ইনিংস চলাকালীন বাউন্ডারি লাইনের কাছে ফিল্ডিং করছিলেন স্মিথ। তাঁকে লক্ষ্য করে গ্যালারি থেকে উড়ে আসে টিটকিরি, কটূক্তি। অনেকে তাঁকে বিশ্বাসঘাতক বলে কটাক্ষ করেন। সেই সময় ক্রিজে ব্যাট করছিলেন কোহলি। সমর্থকদের কাণ্ড দেখে এগিয়ে গিয়ে হাতের ইশারায় বুঝিয়ে দেন, তাঁরা ঠিক করছেন না। বলে দেন, টিটকিরি নয়, স্মিথের জন্য হাততালি দিতে। ভারত অধিনায়কের এমন আচরণ দেখে মুখে হাসি ফোটে স্মিথেরও। এগিয়ে এসে কোহলির হাত ধরে তাঁকে ধন্যবাদও জানান অজি ব্যাটসম্যান। এই ঘটনার ভিডিওই সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। স্মিথের প্রতি বিরাটের এই আচরণই গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মন কেড়েছে।

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার জয়ের উপহার, ছবি পোস্ট করে উষ্ণতা ছড়ালেন পুনম]

পরে ভারতের সাংবাদিক বৈঠকেও ওঠে স্মিথ প্রসঙ্গ। সেখানে সোজাসাপটা ভাষায় কোহলি বলেন, “একজন মানুষ যিনি দোষ করে তা স্বীকার করেছেন, এমনকী শাস্তিও পেয়েছেন, তিনি ফিরে আসার পর এমনটা করা একেবারেই ঠিক নয়। আমার সঙ্গেও এমনটা হলে আমারও ভাল লাগত না। এখানে অনেক ভারতীয় সমর্থকও রয়েছে। আমি চাইনি তারা খেলার মাঠে কোনও খারাপ উদাহরণ তৈরি করুক। ওর (স্মিথ) জন্য খারাপ লেগেছে। তাই দর্শকদের তরফ থেকে আমিই ওর কাছে ক্ষমা চেয়ে নিই।”

[আরও পড়ুন: বিশ্বকাপে ফের বল বিকৃতির চেষ্টা অস্ট্রেলিয়ার! জোর আলোচনা নেটদুনিয়ায়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং