১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আইপিএলের পারফরম্যান্স দেখে সুযোগ হলে আমিও ইংল্যান্ডে খেলতে পারতাম’, খোঁচা ঋদ্ধির

Published by: Anwesha Adhikary |    Posted: June 20, 2022 8:09 pm|    Updated: June 20, 2022 8:18 pm

Wridddiman Saha says, I would get chance to Indian team if based on IPL performance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে (IPL) ভাল পারফরম্যান্সের পুরস্কার হিসাবে জাতীয় দলে খেলার দরজা খুলে যায়। এই কথা মূলত তরুণ প্রজন্মের জন্য প্রযোজ্য হলেও তার ব্যতিক্রমও দেখা গিয়েছে। আরসিবির (RCB) হয়ে চলতি আইপিএলে দুরন্ত খেলেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। তারপরেই ভারতীয় দলে কামব্যাক করেছেন তিনি। কিন্তু সব ক্রিকেটারের ক্ষেত্রে ছবিটা এক নয়। আইপিএলে বেশ ভাল খেললেও জাতীয় দলে জায়গা হয়নি বাংলার উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহার।

কিছুদিন আগেই জাতীয় দল থেকে ঋদ্ধিকে (Wriddhiman Saha) বলা হয়েছিল, তাঁকে আর ভারতের জার্সি গায়ে ভাবা হচ্ছে না। তরুণদের সুযোগ দেওয়া হবে এবার। সেই নিয়ে প্রচুর বিতর্ক হয়। সেই পরিস্থিতির মধ্যেই ঋদ্ধিকে না জানিয়েই রনজি ট্রফির নকআউট দলে তাঁর নাম ঘোষণা করে দেয় সিএবি (CAB)। তাতেও চূড়ান্ত অপমানিত হন তিনি। জানিয়ে দেন, বাংলার হয়ে প্রতিনিধিত্ব করা আর সম্ভব নয় তাঁর পক্ষে। যত তাড়াতাড়ি সম্ভব বাংলা থেকে নো অবজেকশন সার্টিফিকেট নিয়ে অন্য কোনও রাজ্যের হয়ে মাঠে নামবেন তিনি।

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে নিষিদ্ধ এক রাতের যৌন মিলন, ধরা পড়লেই সাত বছরের জেল!]

এই সব ঘটনার সঙ্গেই সমান্তরাল ভাবে চলছিল আইপিএল। সেই সময়ে দুরন্ত ফর্মে থাকা দীনেশ কার্তিককে জাতীয় দলে (Indian Cricket Team) ফেরানো হবে কি না, তা নিয়ে চর্চা লেগেই থাকত। কিন্তু বরাবরই তো নীরবে নিজেকে প্রমাণ করে চলেন ঋদ্ধি। গুজরাট টাইটান্সের (Gujarat Titans) হয়ে ওপেন করতে নেমে ১১ ম্যচে ৩৭১ রান করেছিলেন তিনি। কিন্তু কোনও বিশেষজ্ঞেরই মনে হয়নি, ঋদ্ধির জাতীয় দলে ফেরা নিয়েও কথা বলা উচিত। ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত টেস্ট সিরিজ খেলতে যাওয়ার কথা ভারতীয় দলের। কিন্তু আইপিএলে ভাল পারফরম্যান্স করেও সেই দলে জায়গা হয়নি ঋদ্ধির।

এই প্রসঙ্গে ঋদ্ধি কী বলছেন? “আমার মনে হয় না নির্বাচকরা জাতীয় দলে আমার কথা ভাববেন। আমাকে তো আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, ভারতীয় দলে আর জায়গা হবে না। আমিও আইপিএলে ভালই খেলেছিলাম। সেই পারফরম্যান্সের ভিত্তিতে যদি আমাকে জাতীয় দলে ফেরানোর হত, তাহলে ইংল্যান্ড সফরেই আমি দলে থাকতাম। এখন আমার কাছে খুব বেশি উপায় নেই, সেটা পরিষ্কার বুঝে গিয়েছি।” তাঁর ক্রিকেট কেরিয়ার কি তবে শেষের পথে? উত্তরে ঋদ্ধি জানান, “খেলার প্রতি আমি বরাবরই খুব ফোকাসড। যতদিন খেলাটাকে ভালবাসতে পারছি, ততদিন খেলে যাব।” 

[আরও পড়ুন: মাঠকর্মীর সঙ্গে ‘অভব্য’ আচরণ, ভারতীয় ওপেনারের উপর ক্ষুব্ধ নেটদুনিয়া, দেখুন ভিডিও

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে