৩০ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

বিশ্বকাপ জয়ের স্মৃতি পোস্ট করতেই শাস্ত্রীকে খোঁচা যুবরাজের, কী উত্তর দিলেন ভারতীয় কোচ?

Published by: Sulaya Singha |    Posted: April 3, 2020 2:27 pm|    Updated: April 3, 2020 2:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ এপ্রিল, ২০১১। ক্রিকেটের ইতিহাসে ভারতের অত্যন্ত স্মরণীয় দিন। ওয়াংখেড়েতে শ্রীলঙ্কাকে পরাস্ত করে ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ঘরে তুলে তুলেছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয়বার বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল দেশবাসী। বর্তমানে যখন দেশে থাবা বসিয়েছে COVID-19, তখন সেই দিনের কথা স্মরণ করেই আতঙ্ক ভুলে থাকতে চাইছেন ক্রিকেটাররা। ভারতীয় কোচ রবি শাস্ত্রীও তাই ন’বছর আগের সেই দিনটির কথা তুলে ধরেন টুইটারে। কিন্তু তারপরই যুবরাজ সিংয়ের খোঁচা খেতে হল শাস্ত্রীকে।

পোস্ট করতে গিয়ে কী এমন করে বসলেন, যে কারণে যুবির কটাক্ষের মুখে পড়তে হল ভারতী দলের কোচকে? আসলে সেই বিশ্বকাপ ফাইনালের একটি ভিডিও ক্লিপ পোস্ট করে ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য শাস্ত্রী লেখেন, “অনেক শুভেচ্ছা। এই স্মৃতি সারাজীবন উপভোগ করবে তোমরা। ঠিক যেমন আমরা ১৯৮৩ সালের জয়টা করি।” পোস্টটিতে বিরাট কোহলি এবং শচীন তেণ্ডুলকরকে ট্যাগ করেন শাস্ত্রী। আর ঠিক এখানেই শাস্ত্রীকে খোঁচা দেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার। টুইট করে মনে করিয়ে দেন, সেই ম্যাচে তিনি, মহেন্দ্র সিং ধোনিরাও ছিলেন। তাই শাস্ত্রী চাইলে তাঁদেরও ট্যাগ করতে পারতেন। ভারতীয় কোচের কোহলি-প্রীতি সকলেরই জানা। ভারতীয় দলের বর্তমান অধিনায়ককে ট্যাগ করা যেন তারই প্রতিফলন। শাস্ত্রীর উদ্দেশে যুবরাজ লেখেন, “ধন্যবাদ সিনিয়র। তবে আপনি আমার বা মাহির নামও ট্যাগ করতে পারতেন। কারণ আমরাও এই ম্যাচের অংশ ছিলাম।” সেই বিশ্বকাপে সিরিজ সেরা হয়েছিলেন যুবি।

[আরও পড়ুন: ‘আমরা কি চা খাবো না?’, ভাইরাল মৃদুল দেবের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

বিষয়টিতে অবশ্য মেজাজ না হারিয়ে বুদ্ধিমানের মতোই ঠান্ডা মাথায় ব্যাটিং করেছেন শাস্ত্রী। যুবিকে রবির জবাব, “বিশ্বকাপের মঞ্চে তুমি একেবারেই জুনিয়র নও। তুমি কিংবদন্তি।” এরপর অবশ্য আর এনিয়ে কোনও ঠাট্টা-মশকরা করেননি পাঞ্জাব দা পুত্তর।

বৃহস্পতিবারই আবার দিনটি স্মরণ করে বিস্ফোরক মন্তব্য করেছিলেন গৌতম গম্ভীর। বলেছিলেন, সেই ম্যাচে দলগতভাবে জয় পেয়েছিল ভারত। সকলেই ভাল পারফর্ম করেছিলেন। তাই শুধু ধোনির শেষ ছক্কা নিয়ে মাতামাতি করার মানে হয় না। এবার শাস্ত্রীকে নিজের অস্বিত্বের কথা মনে করিয়ে দিলেন যুবরাজ।

[আরও পড়ুন: লম্বা ছক্কা হাঁকানোর চ্যালেঞ্জ! পন্থকে উচিত শিক্ষা দিলেন রোহিত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement