BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

পরের সপ্তাহেই মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণার সম্ভাবনা ফেডারেশনের

Published by: Subhamay Mandal |    Posted: April 17, 2020 10:59 am|    Updated: April 17, 2020 10:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন আখ্যা দিয়ে এএফসি ইতিমধ্যেই চিঠি দিয়ে দিয়েছে। ফিফার তরফেও জানিয়ে দেওয়া হয়েছে, নিজেদের লিগ নিয়ে যে কোনও সিদ্ধান্ত ফেডারেশন নিজেদের মতো করেই নিতে পারে। সব থেকে উল্লেখযোগ্য বিশ্বের অন্য কোনও লিগে এই পরিস্থিতি নেই, যেখানে মোহনবাগানের মতো কোনও ক্লাব ইতিমধ্যে চ্যাম্পিয়ন হয়ে বসে আছে। তবু হঠাৎ করে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা না করে, সব দিক আটঘাট বেঁধে লিগ চ্যাম্পিয়নশিপের ফয়সলা করতে চাইছেন ফেডারেশন কর্তারা।
এর পিছনে একটাই কারণ, ইস্টবেঙ্গলের প্রবল আপত্তি। মুখে, বাংলায় আই লিগ ফিরে আসার কথা বললেও, চ্যাম্পিয়ন হওয়ার পরেও মোহনবাগানকে যাতে সরকারি ভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা সম্ভব না হয়, তার জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। এএফসিকে চিঠি দিয়ে আপত্তি জানানো ছাড়াও মোহনবাগানের চ্যাম্পিয়নশিপ আটকানোর জন্য নানারকম পরিকল্পনা করছে ইস্টবেঙ্গল

লাল-হলুদের পরিকল্পনা বুঝতে পেরে ফেডারেশন কর্তারাও বুঝে শুনে পা ফেলছেন। পুরো পরিস্থিতি নিয়ে এক এক করে এগোতে চাইছেন। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হবে, আই লিগের বাকি ম্যাচ হবে কি না তা নিয়ে। আর তার জন্যই শনিবার লিগ কমিটির মিটিং ডাকা হয়েছে। যা হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আপাতত লিগ কমিটির সদস্যদের হাতে বিমান চলাচল, হোটেল খোলা, স্টেডিয়াম রেডি করা নিয়ে যা যা তথ্য এসেছে, তাতে এই মরশুমে লিগ চালানো অসম্ভব। তাই এই মরশুমের লিগ বাতিল করার সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা প্রবল।

[আরও পড়ুন: মোহনবাগানকে এখনই চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক, ফেডারেশনকে চিঠি রঞ্জিত বাজাজের]

এরপরেই আসবে লিগ চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা নিয়ে সিদ্ধান্ত। যার দায়িত্ব লিগ কমিটি নিজেদের এক্তিয়ারে না রেখে পাঠিয়ে দিতে পারে এমার্জেন কমিটির কাছে। যার সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা সোমবার খুব বেশি হলে মঙ্গলবার। ফেডারেশনের সবরকম নিয়ম মেনে ধীরে ধীরে সিদ্ধান্ত নেওয়ার কারণ, যাতে ইস্টবেঙ্গল কোনওভাবে বাধা হয়ে দাঁড়াতে না পারে।

[আরও পড়ুন: প্রশ্নে আর্থিক ক্ষতি, যে কোনওভাবে ঘরোয়া লিগ খেলাতে চায় IFA]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement