Advertisement
Advertisement
ISL 2022

ISL 2022: আইএসএলে আজ ৪টি কারণে প্রতিপক্ষ নর্থ ইস্টকেও বেশি গুরুত্ব দিচ্ছে সবুজ-মেরুন

সন্দেশ জিঙ্ঘান আজ শুরু থেকে খেলছেন না।

ATK Mohun Bagan to face North East United today in ISL 2022 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 12, 2022 4:56 pm
  • Updated:February 12, 2022 4:58 pm

স্টাফ রিপোর্টার: আইএসএলের (ISL 2022) লিগ টেবিলে সবচেয়ে নিচে থাকা দল। যাদের সর্বসাকুল্যে পয়েন্ট ১৬ ম্যাচ খেলে মাত্র ১০। সাম্প্রতিককালে তেমন আহামরি পারফরম্যান্সও দেখাতে পারেনি। কোনও ম্যাচে পাঁচ গোল, কোনও ম্যাচে দু’গোল খেয়েছে। তবু সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো নর্থ ইস্ট ইউনাইটেডকে (North East United) নিয়ে দারুণ চিন্তিত।

কেন? কারণ অনেকগুলো। এক, পিছিয়ে পড়া দলের কাছে হারানোর কিছু থাকে না। বরং ফুটবলাররা আগামী মরশুমে দলে থাকার জন্য সর্বস্ব দিয়ে ঝাঁপায়। দুই, দলের চোট-আঘাত। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) শিবির এখন মিনি হাসপাতাল। ডেভিড উইলিয়ামস, হুগো, কার্ল, সুসাইরাজ, দীপক টাঙরি, গোলকিপার অমরিন্দর- প্রত্যেকের কম বেশি চোট রয়েছে। কাদের নিয়ে দল গড়বেন ম্যাচের ২৪ ঘণ্টা আগেও বুঝে উঠতে পারছেন না সবুজ-মেরুন কোচ। তিন, দের্শন ব্রাউন। নর্থইস্টের ব্রাউন হলেন দলের প্রাণভোমরা। তিনি হলেন পাহাড়ি দলের সর্বোচ্চ গোলদাতা। চার, পরপর ম্যাচ খেলতে হচ্ছে। ফলে দলকে রিকভারি করার সময়ও পাচ্ছেন না। সব মিলিয়ে চাপে আছেন সবুজ-মেরুন কোচ। বাকি সাতটা ম্যাচের মধ্যে দু’টিতে জিতলেই শেষ চারে থাকা নিশ্চিত রয় কৃষ্ণ, লিস্টন কোলাসোদের।

Advertisement

[আরও পড়ুন: আইপিএল নিলাম চলাকালীন অঘটন, জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়লেন সঞ্চালক]

স্প্যানিশ কোচ মনে করছেন, কঠিন সময়ের মধ্যে দিয়ে এবার তাঁকে চলতে হবে। “জানি ৩০-৩৫ পয়েন্ট পেলে শেষ চারে থাকা নিশ্চিত। আমাদের লক্ষ্য ৩৮ পয়েন্ট। যাতে লিগ টেবিলের শীর্ষে থেকে শেষ করতে পারি।” সন্দেশ জিঙ্ঘান আজ শুরু থেকে খেলছেন না। পরিস্থিতি বুঝে পরের দিকে নামানো হবে। রয় কৃষ্ণ ফিট। তাই ধরেই নেওয়া যায়, ফিজির স্ট্রাইকার শুরুটা করবেন।

Advertisement

কিয়ানকেও যে প্রথম একাদশে দেখা যাবে তারও নিশ্চয়তা নেই। লিস্টন কোলাসো দলের সর্বোচ্চ গোলদাতা হলেও গতম্যাচে প্রচুর সহজ সুযোগ নষ্ট করেছেন। তবে তার জন্য আদৌ চিন্তিত নন ফেরান্দো। স্প্যানিশ কোচের কাছে বড় বিষয় হল, সুযোগ তৈরি করতে পারা। যা লিস্টন প্রতিটি ম্যাচে করে চলেছেন। গোলও পাচ্ছেন। ফেরান্দো বলেই দিলেন, “সহজ সুযোগগুলো হয়তো কাজে লাগাতে ব্যর্থ হচ্ছে। তার মানে গোলের সামনে গিয়ে মাথা ঠান্ডা রাখতে পারছে না লিস্টন। অনুশীলনে এই বিষয়গুলো শুধরে নিতে হয়।”

আজ টিভিতে
নর্থ ইস্ট ইউনাইটেড বনাম এটিকে মোহনবাগান
গোয়া, সন্ধে ৭.৩০
স্টার স্পোর্টস

[আরও পড়ুন: মাদক বিতর্ক অতীত, আইপিএলের নিলামে বোন সুহানাকে নিয়ে হাজির শাহরুখপুত্র আরিয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ