BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

খারাপ পারফর‌ম্যান্সের দায় ম্যানেজমেন্টের! নেরোকা ম্যাচের আগে তোপ আলেজান্দ্রোর

Published by: Subhajit Mandal |    Posted: December 10, 2019 11:12 am|    Updated: December 10, 2019 11:12 am

An Images

স্টাফ রিপোর্টার: খারাপ পারফরম্যান্সের জন্য এবার নাম না করে খোদ কোয়েস কর্তাদেরই দায়ী করলেন ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। সোমবার ইম্ফলে নেরোকা ম্যাচের সাংবাদিক সম্মেলনে মিনার্ভা ম্যাচের প্রসঙ্গ উঠতেই আলেজান্দ্রো বলেন, “ভাল পারফরম্যান্সের জন্য সঠিক খাবারের সঙ্গে ফুটবলারদের সঠিক বিশ্রামও দরকার। আর তার জন্য অনেক আগের থেকে ম্যাচ দেখে দেখে ‘ট্রাভেল প্ল্যান’ করা উচিত ছিল।”

কোনওরকম প্র‌্যাকটিস ছাড়াই আজ নেরোকার বিরুদ্ধে খেলতে নামছে ইস্টবেঙ্গল। কোচ আলেজান্দ্রো পুরো পরিস্থিতিটার উপরে এতটাই বিরক্ত যে বললেন, “যেরকম জার্নি করে এখানে খেলতে আসতে হয়েছে, এরপর প্র‌্যাকটিস করানোর থেকে ফুটবলারদের বিশ্রাম দেওয়াটাই বেশি জরুরি। ভাল খেলার জন্য ফুটবলারদের অনেক ঝরঝরে থাকতে হয়। ইম্ফলে আসার জন্য লুধিয়ানা থেকে আমরা রবিবার যাত্রা শুরু করেছিলাম। এই অবস্থায় এদিন ইম্ফল পৌঁছে ফুটবলারদের প্র‌্যাকটিস করালে আরও খারাপ হত।” প্রসঙ্গত উল্লেখযোগ্য, রবিরার লুধিয়ানা থেকে এসে পুরো দল গুয়াহাটি পৌঁছয়। সোমবার দুপুরে সেখান থেকেই ইম্ফলে পৌঁছায় পুরো দল। 

[আরও পড়ুন: ঘরের মাঠে হতশ্রী পারফরম্যান্স, চার্চিলের কাছে লজ্জার হার মোহনবাগানের ]

মোহনবাগানের মতো ইস্টবেঙ্গলও এখনও কোনও ম্যাচ থেকে পুরো পয়েন্ট পায়নি। এদিন ইম্ফল পৌঁছে আলেজান্দ্রো মাঠের পরিস্থিতি দেখে বলেন, “আশা করছি, নেরোকা ম্যাচ থেকেই আমরা জেতা শুরু করব। তবে যেভাবে তিনটে ম্যাচ এক সপ্তাহের মধ্যে আমাদের খেলতে হচ্ছে, তা সত্যিই চাপের। এর সঙ্গে ধরুন, বিশাল দূরত্ব অতিক্রম করা। এভাবে ভাল ফুটবল হয় না। তারপরেও বলছি, নেরোকা ম্যাচ থেকে ঘুরে দাঁড়াব।”

[আরও পড়ুন: জোড়া গোল কৃষ্ণের, নর্থইস্টকে মাটি ধরাল এটিকে]

ইম্ফলে পৌঁছে সাংবাদিক সম্মেলনে প্রতিপক্ষ নেরোকাকে নিয়ে কোনও মন্তব্য করতে চাননি ইস্টবেঙ্গল কোচ। বলেন, “ইস্টবেঙ্গল কোচ হিসাবে নেরোকা সম্পর্কে পুরোটাই জানি। তবে, আমি প্রতিপক্ষ নিয়ে প্রকাশ্যে কিছু বলতে চাই না।” গত মরশুমের দলের সঙ্গে এই মরশুমের দলের তুলনা করতে গিয়ে ইস্টবেঙ্গল কোচ বলেন, “গত মরশুমের থেকেও এই মরশুমে আমাদের দল অনেক ভাল। এবছর প্রস্তুতিও বেশ ভাল হয়েছে। আই লিগের প্রস্তুতির জন্য আইএসএলের দলগুলির বিরুদ্ধে যেরকম খেলেছি, সেভাবে খেলতে পারলেই খুশি হব। আশা করছি, এভাবে চললে মরশুম শেষে আমরা আই লিগের চ্যাম্পিয়নশিপে থাকব।”

east-bengal
দলে কোনও চোট-আঘাত না থাকলেও অসুস্থতার জন্য নেই মেহতাব সিং। ইস্টবেঙ্গল কোচ অবশ্য তা নিয়ে চিন্তিত নন। যতটা চিন্তিত দীর্ঘ যাত্রা নিয়ে। তাই বিরক্ত হয়ে বললেন, “যে কোনও পেশাদার দল অনেক আগের থেকেই ক্রীড়াসূচি অনুযায়ী পুরো ট্র‌াভেল নিয়ে পরিকল্পনা করে ফেলে।’’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement