১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইএসএলের সেমিফাইনালে কঠিন লড়াই, প্রথম পর্বের ম্যাচে বেঙ্গালুরুর মুখোমুখি এটিকে

Published by: Subhajit Mandal |    Posted: March 1, 2020 2:32 pm|    Updated: March 1, 2020 5:14 pm

ISL 2019-20: ATK to face Bengaluru FC in first semi final

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের দ্বিতীয় সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচে রবিবার এটিকে (ATKFC) খেলতে নামছে বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে। এবারের আইএসএলে শুরুটা দুর্দান্ত হলেও শেষ দুই ম্যাচে ব্যর্থতার জন্য লিগ টেবিলের শীর্ষস্থান হাতছাড়া হয়েছে কলকাতার দলটির। ফলে ফসকে গিয়েছে আগামী মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ। তাই, এটিকে কোচ অ্যান্তোনীয় লোপেজ হাবাস চাইছেন, যে কোনও মূল্যে আইএসএলের ফাইনালে খেলতে।

ATK-Krishna
হাবাস অবশ্য বেঙ্গালুরুকে (Bengaluru FC) যথেষ্ট সমীহ করছেন। তিনি জানিয়েছেন, “বেঙ্গালুরু দুর্দান্ত দল। ভারসাম্যযুক্ত। একইসঙ্গে লড়াকু। ট্রফির জয়ের ক্ষেত্রে ওরা অন্যতম ফেভারিট। তা ছাড়া ওরা গতবারের চ্যাম্পিয়ন। আমরা ওদের সমীহ করছি।” অন্যদিকে, বেঙ্গালুরু কোচ কুয়াদ্রাতও এটিকে সম্পর্কে রীতিমতো শ্রদ্ধাশীল। তিনি জানালেন, “এটিকে ভাল দল। উভয় দলই পরস্পরকে জানে। আমার মনে হয়, এই ম্যাচটা খুবই আকর্ষণীয় হতে চলেছে।”

[আরও পড়ুন: পাহাড়ে মোহনবাগানের সামনে ‘দুর্বল’ ট্রাউ, প্রতিপক্ষকে সমীহ করছেন ভিকুনা]

বেঙ্গালুরুর পক্ষে সুখবর, তাদের অধিনায়ক সুনীল ছেত্রী চোট সারিয়ে দলে ফিরছেন। অন্যদিকে, এটিকের প্রধান অস্ত্র প্রতিআক্রমণ। এক্ষেত্রে তাদের প্রধান ভরসা রয় কৃষ্ণ। রয় দুরন্ত ফর্মে রয়েছেন। তবে ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচটি হতে চলেছে দুই দলের কোচের মস্তিষ্কের লড়াই। বেঙ্গালুরুর আঁটসাঁট রক্ষণের সঙ্গে এটিকের আক্রমণভাগের লড়াইও দেখা যাবে এই ম্যাচে।

[আরও পড়ুন: পেনাল্টি সহায়, যুবভারতীতে চার্চিলের বিরুদ্ধে হার বাঁচাল ইস্টবেঙ্গল]

এটিকে লিগের শেষ দুটি ম্যাচে জিততে পারেনি। যা কিছুটা হলেও চিন্তায় রাখবে হাবাসকে। তাই অ্যাওয়ে ম্যাচ থেকে যদি জয় নাও আসে, অন্তত ড্র করে ঘরের মাঠে ফিরতে চাইবেন তিনি। তবে, কলকাতার দলটির প্রথম এবং প্রধান লক্ষ্য থাকবে বেঙ্গালুরুর মাটিতে অন্তত একটি বা দুটি গোল করা। যাতে, অ্যাওয়ে গোলের খাতাটা শূন্য না থাকে।সেক্ষেত্রে রক্ষ্মণ শক্ত রেখে প্রতি আক্রমণই এই ম্যাচেও হাবাসের প্রধান অস্ত্র হতে চলেছে।তবে, এই মরশুমে রক্ষ্মণ একেবারেই ভাল খেলেনি এটিকের। সেক্ষেত্রে বেঙ্গালুরুর শক্তিশালী আক্রমণভাগকে রুখে দেওয়াটা কঠিন চ্যালেঞ্জ হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে