BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

কাজে এল না গার্সিয়ার দুরন্ত গোল, গোয়ার বিরুদ্ধে এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল সবুজ-মেরুনকে

Published by: Abhisek Rakshit |    Posted: January 17, 2021 9:32 pm|    Updated: January 17, 2021 11:45 pm

An Images

এটিকে মোহনবাগান- ১ (এডু গার্সিয়া)
এফসি গোয়া- ১ (ইশান)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই সিটি এফসির কাছে হেরে ISL-এর প্রথম লেগ শেষ করেছিল এটিকে মোহনবাগান। গোয়ার বিরুদ্ধে নামার আগে তাই তিন পয়েন্টকেই পাখির চোখ করেছিলেন এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। কিন্তু রবিবার এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে তুল্যমূল্য লড়াইয়ে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল সবুজ-মেরুন ব্রিগেডকে। বাগানের হয়ে ফ্রি-কিকে দুরন্ত গোল করেন এডু গার্সিয়া। ইশান পন্ডিতার গোলে সমতা ফেরায় গোয়া। ফলে ১-১ গোলেই শেষ হল ম্যাচ।

এদিন শুরু থেকেই আক্রমণ-প্রতিআক্রমণে খেলা জমে ওঠে। দু’দলই একাধিক বার গোলের কাছে পৌঁছে গিয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা এবং মিস পাসের কারণে প্রথমার্ধে গোলটাই হয়নি। ভাগ্যও সহায় ছিল না দু’দলের। এটিকে মোহনবাগানের শুভাশিস বসুর হেড পোস্টে লেগে ফিরে আসে। গোয়ার শেরিটনের শটেরও পরিণতি একই হয়। 

[আরও পড়ুন: লায়নকে মিড উইকেটের উপর দিয়ে ছয়, সুন্দরের ‘নো-লুক সিক্সে’ মজে নেটিজেনরা]

তবে ম্যাচের যাবতীয় মশলা লুকিয়ে ছিল দ্বিতীয়ার্ধেই। বিরতির পরও একইরকম আক্রমণাত্মক খেলা হতে থাকে। এই সময় গোয়ার আক্রমণই বেশি ছিল। তবে সন্দেশ-তিরিদের রক্ষণে এসে সেই সমস্ত আক্রমণ বাধাপ্রাপ্ত হয়। আরও একবার সেরিটনের শট পোস্টে লেগে প্রতিহত হয়। এই সময় বেশ কয়েকটি সহজ সুযোগও নষ্ট করে গোয়ার খেলোয়াড়রাও। উলটোদিকে, চিরাচরিত প্রতি আক্রমণেই খেলতে থাকেন রয় কৃষ্ণরা। শেষপর্যন্ত ৭৫ মিনিটে এডু গার্সিয়া অসাধারণ ফ্রি-কিকে গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন। বক্সের বাইরে রয় কৃষ্ণকে ফাউল করা হয়। ফ্রি কিক পায় এটিকে মোহনবাগান। সেই ফ্রি কিক থেকে গোলটি করেন এডু। যদিও সেসময় গোয়ার মানবপ্রাচীর নিয়েও প্রশ্ন থাকছে।

গোল হজম করার পরই আক্রমণের ঝাঁঝ বাড়ায় গোয়া। আর দশ মিনিট পর গোলটি শোধও করে দেয় তারা। ইশান পন্ডিতা গোয়ার হয়ে গোলটি করেন। এডু বেদিয়ার ভাসানো কর্নার থেকে হেড করেন জেমস। কিন্তু সেটি বাঁচান অরিন্দম। তাতেও শেষরক্ষা হয়নি। ফিরতি বলে গোল করে যান ইশান। এরপর ফের এগিয়ে যেতে পারত সবুজ-মেরুন ব্রিগেড। ৮৯ মিনিটে মনবীরের হেড পোস্টে লেগে ফেরে। শেষদিকে গোয়াও বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু তারাও আর গোল করতে পারেনি। ফলে এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে।  

[আরও পড়ুন: ১২ দিনে খেলতে হবে চারটি ম্যাচ, চেন্নাইয়িনের বিরুদ্ধে নামার আগে সূচি নিয়ে ক্ষোভ ফাউলারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement