BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

রাজনৈতিক সংকটে ISL! টিম বাস আটকে বিক্ষোভ কংগ্রেসের, টুর্নামেন্ট পণ্ড করার হুমকি

Published by: Subhajit Mandal |    Posted: November 19, 2020 10:58 am|    Updated: November 19, 2020 10:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে আর একদিন। তারপরই গোয়ায় শুরু হওয়ার কথা আইএসএলের (ISL) মহাযজ্ঞ। ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট। কিন্তু ঠিক তার আগেই তৈরি হল অভূতপূর্ব সংকট। স্থানীয়দের আরও বেশি করে রোজগার দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখানো শুরু করল গোয়ার প্রধান বিরোধী দল কংগ্রেস (Congress)। তাদের অভিযোগ, আইএসএলের বিভিন্ন কাজে স্থানীয়দের উপেক্ষা করা হচ্ছে। সবক্ষেত্রেই চুক্তি করা হচ্ছে বহিরাগত সংস্থার সঙ্গে।

গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির অভিযোগ, আইএসএলের মতো এত বড় টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে গোয়ায়, অথচ স্থানীয় ট্যাক্সিচালক, গাড়ি, বাস, বা খাবার সরবরাহকারীরা কোনও বরাতই পাচ্ছেন না। সব আনা হচ্ছে অন্য রাজ্য থেকে। ফলে বঞ্চিত হচ্ছে গোয়ার বাসিন্দারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) যে ভোকাল ফর লোকাল স্লোগান দিয়েছেন, তা মানতে চাইছে না আইএসএল কর্তৃপক্ষ। বুধবার বিকেলে গোয়ার নগাঁও পঞ্চায়েতের মাঠের কাছে মুম্বই সিটি এফসির (Mumbai City FC) টিম বাস আটকে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস কর্মীরা। ওই মাঠে অনুশীলন করতে যাচ্ছিলেন মুম্বইয়ের ফুটবলাররা। কিন্তু শেষপর্যন্ত তারা বাস থেকে নামতেই পারেননি। কংগ্রেসের অভিযোগ, যে বাসটিতে মুম্বই ফুটবলাররা এসেছিলেন সেটি উত্তরপ্রদেশের। তাই তাঁদের নামতে দেওয়া হয়নি।

[আরও পড়ুন: ফুটবলপ্রেমীদের জন্য এল ISL স্পেশ্যাল ইমোজি, দুই প্রধানের সমর্থকরা তৈরি তো?]

এদিকে বিদেশি ফুটবলার এবং সাপোর্ট স্টাফেদের সামনে কংগ্রেসের এই বিক্ষোভে বেশ অস্বস্তিতে পড়ে গিয়েছে আইএসএল কর্তৃপক্ষ। তাড়াহুড়ো গোয়া কংগ্রেসের শীর্ষনেতাদের বৈঠকে ডেকেছে তারা। আজ সন্ধেয় গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দীগম্বর কামাত এবং গোয়া প্রদেশ কংগ্রেস সভাপতি গিরিশ চোড়ানকরের সঙ্গে বৈঠক হওয়ার কথা আইএসএল কর্তৃপক্ষের। এই বৈঠকে দাবি না মানা হলে শুক্রবার আইএসএলের প্রথম ম্যাচের আগে বিক্ষোভ দেখাতে পারে কংগ্রেস। যা চিন্তায় রাখছে ফুটবলপ্রেমীদের।

[আরও পড়ুন: আইএসএলের মধ্যেই শুরু আইএফএ শিল্ড, বিশেষ সম্মান জানানো হবে প্রয়াত পিকে-চুনীকে]

এদিকে টুর্নামেন্ট শুরুর ঠিক একদিন আগে করোনা থাবা বসিয়েছে নর্থ ইস্ট ইউনাইটেড শিবিরে। দুজন তারকা ইতিমধ্যেই এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাকিদের পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট আসা পর্যন্ত অনুশীলন বন্ধ রেখেছে দলটি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement