BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

হেরেও ‘গর্বিত’ ফাউলার! নিজেদের ‘সৌভাগ্যবান’ মনে করছেন মুম্বই কোচ

Published by: Abhisek Rakshit |    Posted: January 23, 2021 4:30 pm|    Updated: January 23, 2021 4:30 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ISL-এ প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও মুম্বই সিটি এফসির (Mumbai City FC) কাছে হেরে গিয়েছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু শুক্রবারে ম্যাচে পরাজিত হলেও লাল-হলুদের লড়াই যথেষ্ট নজর কেড়েছে। আর তাই ম্যাচ শেষে রবি ফাউলারও জানিয়ে দিলেন, দলের পারফরম্যান্সে তিনি ‘গর্বিত’। ম্যাচের শেষ মুম্বইয়ের কোচ সের্জিও লোবেরাকেও বলতে শোনা যায়, ভাগ্যের জোরে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট অর্জন করতে পেরেছেন তাঁরা।

দশ নম্বর দল হয়েও লিগের সেরা দলের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেছে রবি ফাউলারের (Robbie Fowler) দল। তবে দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও বিপক্ষের দুর্ভেদ্য ডিফেন্স ভেদ করতে পারেননি মাঘোমারা। তবে তাতে লাল-হলুদ ফুটবলারদের লড়াইকে খাটো করেননি কোচ ফাউলার। দলের পারফরম্যান্স নিয়ে ম্যাচের পরে ফাউলার সাংবাদিকদের বলেন, “ছেলেরা গর্ব করার মতোই পারফরম্যান্স করেছে। ম্যাচ জিততে না পারলেও ফুটবল দুনিয়া দেখেছে, সারা ম্যাচে কতটা বল পজেশন ছিল আমাদের। সব দিক থেকেই যে আমরা উন্নতি করছি, তা বোঝা যাচ্ছে। ছেলেরা আগের তুলনায় অনেক বেশি ফিট ও শক্তিশালী। এটা লজ্জাজনক যে আমাদের এই জায়গাটাতে আসতে ৪৫ মিনিট লেগে গেল। তবে মুম্বই সিটি এফসি-কে সম্ভবত আমরাই মরশুমের সবচেয়ে কঠিন ৪৫ মিনিট কাটাতে বাধ্য করেছি। পুরো কৃতিত্ব আমাদের ছেলেদের। ফল যদিও আমাদের প্রতি সুবিচার করেনি। শেষ পর্যন্ত এটা তো আর একটা হারা ম্যাচ ছাড়া কিছুই নয়।”

[আরও পড়ুন: স্টেন্ট বসল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিসের হার্টেও, কেমন আছেন সিএবি সচিব?]

এর সঙ্গেই ফাউলারের সংযোজন, “এই ফল খুবই হতাশাজনক। আমরা দেখিয়ে দিলাম যে বড় দলকে কড়া চ্যালেঞ্জের সামনে ফেলে দিতে পারি আমরা। প্রতি ম্যাচেই আমরা আমাদের প্রাপ্য ফল পেতে চাই। আমরা উচ্চাকাঙ্খী। তাই নিজেদের আরও উঁচুতে তুলে নিয়ে যাওয়ার ব্যাপারেও আশাবাদী। বোধহয়, আটটা ম্যাচে এটাই আমাদের একমাত্র হার। আমাদের দ্রুত জয়ে ফেরা খুবই গুরুত্বপূর্ণ। কারণ, দলকে জেতানোর মতো খেলোয়াড় রয়েছে আমাদের হাতে। আশা করি জয় তাড়াতাড়িই আসবে।”

মুম্বই সিটি এফসি-র কোচ সের্জিও লোবেরাকেও ম্যাচের পর ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে এসসি ইস্টবেঙ্গলের প্রশংসা করতে শোনা যায়। তিনি বলেন, “ আমরা এদিন বল বেশিক্ষণ নিজেদের কাছে রাখতে পারিনি। বেশিরভাগ সময় নিজেদের অর্ধেই খেলেছি। ফলে ম্যাচটা আমাদের কাছে আরও কঠিন হয়ে পড়ে। আমাদের আরও উন্নতি করতে হবে। তিন পয়েন্ট পাওয়ার ক্ষেত্রে আমরা নিজেদের সৌভাগ্যবানই মনে করছি। কারণ, ওরা দ্বিতীয়ার্ধে খুবই ভাল খেলেছে। প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারিনি। দ্বিতীয়ার্ধে পরিস্থিতি পুরো বদলে যায়। প্রথম লেগে যে এসসি ইস্টবেঙ্গলকে ৩-০-য় হারিয়েছিল মুম্বই, তার চেয়ে এই দলের অনেক তফাৎ রয়েছে বলেও স্বীকার করে নেন মুম্বইয়ের কোচ লোবেরা।

[আরও পড়ুন: ‘ঋষভের সঙ্গে আমার লড়াই! কে বলল?’, বিতর্ক উড়িয়ে পালটা প্রশ্ন ঋদ্ধিমানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement