BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মরণবাঁচন ম্যাচের আগে ‘ঈশ্বর’ স্মরণ! মারাদোনার ছবি পোস্ট করলেন মেসি

Published by: Krishanu Mazumder |    Posted: November 26, 2022 5:59 pm|    Updated: November 26, 2022 6:04 pm

Lionel Messi pays homage to Diego Maradona | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হার মেনেছে আর্জেন্টিনা (Argentina)। টুর্নামেন্টে টিকে থাকতে হল আজ মেক্সিকোর বিরুদ্ধে নীল-সাদা জার্সিধারীদের জেতা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই। মেসির সমালোচনাও শুরু হয়ে গিয়েছে। অনেকেই বলছেন, আর্জেন্টিনাকে বাঁচাতে হলে মেসিকে এগিয়ে আসতে হবে।

গতকাল অর্থাৎ ২৫ নভেম্বর দিয়েগো মারাদোনার (Diego Maradona) দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গিয়েছে। বিশ্বের সমস্ত ফুটবলপ্রেমীরা মারাদোনাকে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন। লিওনেল মেসিও ফুটবল-ঈশ্বর মারাদোনার ছবি পোস্ট করে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। যদিও তিনি সেই ছবির কোনও ক্যাপশন দেননি। মারাদোনার খেলোয়াড়জীবনের একটি ছবি পোস্ট করে মেসি স্মরণ করেছেন বিশ্বচ্যাম্পিয়ন খেলোয়াড়কে।  

 

[আরও পড়ুন: ‘২৩ অক্টোবরের স্মৃতি কোনওদিন ভোলার নয়’, হঠাৎ একথা কেন বললেন কোহলি?]

 

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ ছিলেন মারাদোনা। সেই সময়ে মেসিকে তিনি আগলে রাখতেন। প্রচারের সব আলো নিজেই শুষে নিতেন। মেসির উপর চাপ পড়তে দিতেন না। ২০১০ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচ জিতে জার্মানির সামনে পড়ে নীল-সাদা জার্সিধারীরা। চার গোল হজম করতে হয়েছিল আর্জেন্টিনাকে। চার বছর বাদে সেই জার্মানির কাছে ফাইনালে হেরে স্বপ্ন ভাঙে মেসিদের। ২০২২ সালে আর্জেন্টিনা প্রায় খাদের কিনারায়। মেক্সিকো হারাতে না পারলে কাতার বিশ্বকাপ শেষ হয়ে যাবে আর্জেন্টিনার।  

এদিকে  প্রথম ম্যাচে আর্জেন্টিনার হারের পরে মেসিকে সমালোচনা করেছেন মারাদোনার ছেলে। হার নিয়ে দিয়েগো মারাদোনা জুনিয়রের দাবি, “এই হারে আমি একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছি। সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হার আমি বিশ্বাস করতে পারছি না। এটা একটা অঘটন। তবে ফুটবল এরকমই। দুর্বল দলের বিরুদ্ধেও অনেক সময় আটকে যায় ভাল দলগুলি।” মেসির সঙ্গে বরাবরই মারাদোনার তুলনা টানা হয়। কিন্তু এই তুলনাকে একেবারে উড়িয়ে দিচ্ছেন মারাদোনা জুনিয়র। তাঁর মতে, “মারাদোনা আর মেসির তুলনাই হয় না। যাঁরা এই তুলনা টানেন, তাঁরা ফুটবল খেলা দেখেন না, বোঝেনও না। দু’জনে দুরকম পৃথিবীর খেলোয়াড়। তবে মেসিকে নিয়ে আমি এখনই আশাহত হচ্ছি না।” মেসির উপরে এখন পাহাড়প্রমাণ চাপ। 

[আরও পড়ুন: প্রিয় মেসি, নশ্বর পৃথিবীতে আর একবার হয়ে ওঠো মানুষের ঈশ্বর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে