BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোহনবাগান দিবস উপলক্ষে ভারচুয়াল সেলিব্রেশনের আয়োজন ভক্তদের, আপনি থাকছেন তো?

Published by: Sulaya Singha |    Posted: July 19, 2020 6:39 pm|    Updated: July 19, 2020 6:39 pm

An Images

তিয়াসা সরকার: ২৯ জুলাই মানেই মোহনবাগান সমর্থকদের কাছে আবেগের দিন। অমর একাদশের বীরত্বকে স্মরণ করে গর্ব করার দিন। বরাবরই এই দিনটায় সবুজ-মেরুন ক্লাব তথা সদস্য-সমর্থকরা ইতিহাসের পাতায় ডুব দেন। তবে করোনার জেরে অন্যান্য বারের মতো করে এবার আর মেতে ওঠার উপায় নেই। সকাল থেকে সাজানো সবুজ-মেরুন তাঁবুতে পৌঁছে যাওয়ার পথও বন্ধ। তাই বলে কি সেলিব্রেশন হবে না? জমে উঠবে না ফুটবল আড্ডা? আলবাত হবে। সেই আয়োজনই করেছে মোহনবাগানের একটি ফ্যান ক্লাব। সংক্রমণের জমানায় ভারচুয়ালিই উদযাপিত হবে মোহনবাগান দিবস।

মেরিনার্স অ্যাব্রড (Mariners Abroad) নামের ফ্যান ক্লাবটি মহামারীর মধ্যেও সুরক্ষিতভাবে বাগান দিবস পালনের উপায় বের করেছে। বিশ্বজুড়ে যত মোহনবাগান সমর্থক রয়েছেন, সকলকে আমন্ত্রণ জানানো হচ্ছে ভারচুয়াল রকে। অর্থাৎ জুম কিংবা গুগল হ্যাংআউটের মতো ভিডিও চ্যাটিং অ্যাপের মাধ্যমে একত্রিত হয়ে আড্ডা দেওয়ার উদ্যোগ নিয়েছেন আমেরিকাবাসী সবুজ-মেরুন ভক্তরা। আগামী ২৫ জুলাই, শনিবার সন্ধে ৮টায় সকলকে উপস্থিত থাকতে বলা হয়েছে। সাধারণ সদস্য-সমর্থকরা তো বটেই, হাজির থাকবেন কনীনিকা-অনিন্দ চট্যোপাধ্যায়ের মতো টলিউডের তারকারাও।

[আরও পড়ুন: এবার ঘরোয়া ক্রিকেটে করোনার কোপ, চারটি বড় টুর্নামেন্ট বাতিল করছে বিসিসিআই!]

একাধিক কারণে এবারের বাগান দিবসটা বেশিই স্পেশ্যাল। দ্বিতীয়বার আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর সেলিব্রেশনের সুযোগ মেলেনি। এমনকী, ট্রফিও হাতে পাওয়া হয়নি। তার উপর দীর্ঘদিনের স্পনসর সমস্যা ঘুচে গিয়েছে। এটিকের সঙ্গে হাত মিলিয়ে দেশের এক নম্বর লিগ আইএসএলে খেলা নিশ্চিত করেছে গঙ্গাপারের ক্লাব। তাই সবমিলিয়ে আনন্দটা দ্বিগুণ। কিন্তু মহামারীর জন্য উচ্ছ্বাসের ভাষা বদলাতে হয়েছে। এবার তাই শহরজুড়ে শোভাযাত্রা ভুলে ভারচুয়াল সেলিব্রেশনেই মাততে প্রস্তুত ভক্তরা।

অনুষ্ঠানের পোশাকি নাম ‘মননে মোহন’। সেখানে জমজমাট আড্ডায় কখনও উসকে যাবে অমর একাদশের স্মৃতি, তো কখনও কেউ গেয়ে উঠবেন ‘আমাদের সূর্য মেরুন’। আবার কখনও স্মরণ করা হবে প্রয়াত পিকে বন্দ্যোপাধ্যায় কিংবা চুনী গোস্বামীকে। মোহনবাগান (Mohun Bagan) ভক্ত হলে ভুল করেও এমন অনুষ্ঠান মিস করবেন না।

[আরও পড়ুন: স্বপ্না বর্মনের বাড়িতে বনদপ্তরের অভিযান নিয়ে কড়া মুখ্যমন্ত্রী, পদক্ষেপকে স্বাগত বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement