১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় বিপুল অনুদান, সেই মারণ রোগেই মাকে হারালেন পেপ গুয়ার্দিওলা

Published by: Sulaya Singha |    Posted: April 6, 2020 4:01 pm|    Updated: April 6, 2020 8:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কোপে বিধ্বস্ত ইউরোপের ফুটবল। একাধিক লিগ বাতিলের পাশাপাশি আক্রান্ত হয়েছে বহু ফুটবলার, কোচও। সেই মহামারির মোকাবিলা করতে আর্থিক অনুদান দিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। এবার সেই মারণ রোগে বলি হলেন  তাঁর মা দোলোরস সালা ক্যারিও। ৮২ বছর বয়সে বার্সেলোনায় চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হল। এই ঘটনায় শোকের ছায়া ম্যাঞ্চেস্টার শিবিরে। এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত। এমন খবর জানতে পেরেই চূড়ান্ত আতঙ্কিত এবং হতাশাগ্রস্ত হয়ে পড়েন বিখ্যাত ফুটবল ক্লাব রেইমসের চিকিৎসক। অবসাদে আত্মঘাতী হন তিনি বলে জানা গিয়েছে। রবিবার তাঁর প্রয়াণে শোকের ছায়া ফ্রান্সের লিগ ওয়ান ক্লাবে।

বার্নার্ড গঞ্জালেস। ২০ বছরেরও বেশি সময় ধরে রেইমসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এককথায় ক্লাবের ঘরের ছেলেতেই পরিণত হয়েছিলেন। সেই চিকিৎসকের করোনা রিপোর্ট পজিটিভ আসার পরই ভেঙে পড়েন তিনি। এমনটাই জানান রেইমসের মেয়র আর্নড রবিনেট। তিনি বলেন, “জানতে পারলাম একটি সুইসাইড নোটও রেখে গিয়েছেন ডা. গঞ্জালেস। যেখানে উল্লেখ করেছেন যে তিনি করোনা পজিটিভ। ওর মৃত্যুর খবর শুনে মাথার উপর যেন আকাশ ভেঙে পড়ল। কারণ ওকে অনেকদিন ধরে আমি চিনি। শুধু ক্লাব নয়, ওর বহু অনুরাগীও শোকস্তব্ধ।”

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি প্রথম কোচ, চিকিৎসার সব দায়িত্ব নিলেন সৌরভ]

লিগ ওয়ানের ক্লাবের তরফেও বিজ্ঞপ্তি দিয়ে শোকপ্রকাশ করা হয়েছে। রেইমস ক্লাবের প্রেসিডেন্ট শোকজ্ঞাপন জিন-পেরি করে বলেন, “এই মহামারি (করোনা) আমাদের থেকে একজন অত্যন্ত প্রিয় এবং প্রতিভাবান মানুষকে ছিনিয়ে নিল। বিধ্বস্ত হয়ে পড়ল রেইমস। ফুটবলের এই পরিবার ওকে খুব মিস করবে। রেইমসের সঙ্গে যুক্ত প্রত্যেকে ওর শূন্যতা অনুভব করবে।” তবে সুইসাইড নোটে তিনি COVID-19-এর কথা উল্লেখ করলেও এক মেডিক্যাল সূত্রে খবর, দিন দুয়েক আগেও তাঁকে বেশ চাঙ্গাই দেখাচ্ছিল। তাই বিষয়টা বেশ অবাক করার মতোই।

এদিকে গুয়ার্দিওয়ালার মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ম্যাঞ্চেস্টার সিটি। তাঁদের তরফে করা টুইটে লেখা হয়েছে, “এমন পরিস্থিতিতে ক্লাবের সকলে পেপের পাশে আছি।” প্রসঙ্গত, দিন কয়েক আগেই করোনা মোকাবিলায় প্রায় সাড়ে আট কোটি টাকা সাহায্য করেছিলেন পেপ। কিন্তু করোনায় যে তাঁকে নিজের সবচেয়ে কাছের মানুষটাকে হারাতে হবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি পেপ।

করোনার কামড়ে বিধ্বস্ত গোটা বিশ্ব। গোটা দুনিয়ায় মৃতের সংখ্যা ৭৩ হাজার ছাড়িয়েছে। শুধু ফ্রান্সেই ৮ হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। উদ্বেগ বাড়িয়েছে আমেরিকার উর্ধ্বমুখী গ্রাফও। করোনার বলি হয়েছেন একাধিক নামী বলিউড তারকা। আক্রান্ত ইটালির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি, আর্জেন্টিনার পাওলো দিবালার মতো ফুটবল তারকারা। করোনার ছোবলে মাত্র ২১ বছর বয়সে প্রয়াত হয়েছেন প্রতিভাবান ফুটবল কোচ ফ্রান্সিস্কো গার্সিয়াও। এবার ফুটবল ক্লাবের চিকিৎসকের মৃত্যুতে শোকস্তব্ধ ফুটবল জগৎ।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লক্ষ যুবরাজের, পাঁচ হাজার পরিবারের দায়িত্ব নিলেন হরভজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement