BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে বেলজিয়ামকে হারাল মরক্কো, জমে গেল গ্রুপ এফ-এর লড়াই

Published by: Anwesha Adhikary |    Posted: November 27, 2022 9:30 pm|    Updated: November 28, 2022 1:38 pm

Qatar World Cup: Morocco defeats Belgium, players celebrate in unique way | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতারের বিশ্বকাপ (Qatar World Cup) আর অঘটন যেন সমার্থক হয়ে উঠেছে। আর্জেন্টিনা, জার্মানির পরে এবার অপ্রত্যাশিত ভাবে হেরে গেল বেলজিয়াম (Belgium vs Morocco)। কেভিন দ্য ব্রুইনদের জোড়া গোলে হারিয়ে দিল মরক্কো। আফ্রিকার এই দেশটির জয়ে জমে গেল বিশ্বকাপের গ্রুপ এফ-এর লড়াই। কারণ বেলজিয়ামকে উড়িয়ে দিয়ে এই গ্রুপের শীর্ষে উঠে এল মরক্কো। শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে সকলকে পিছনে ফেলে দিল তারা। হারের ফলে প্রি কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা কঠিন করে ফেলল বেলজিয়াম। পরের রাউন্ডে যেতে হলে ক্রোয়েশিয়াকে হারাতেই হবে তাদের।

বিশ্বকাপের গ্রুপ এফ থেকে পরের রাউন্ডে ওঠার লড়াইয়ে এগিয়েছিল গত বিশ্বকাপের দুই অন্যতম সেরা দল। ক্রোয়েশিয়া ও বেলজিয়ামকেই নক আউট পর্বে দেখছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু প্রথম ম্যাচে কানাডার বিরুদ্ধে অতি কষ্টে জিতেছিলেন কুর্তোবারা। দুর্বল মরক্কোর বিরুদ্ধে দুই গোলে হেরে গেলেন তাঁরা। আপাতত গ্রুপে দ্বিতীয় স্থানে থাকলেও ঘাড়ে নিশ্বাস ফেলছে ক্রোয়েশিয়া। রবিবারের ম্যাচে কানাডাকে হারিয়ে দিলেই বেলজিয়ামকে সরিয়ে দেবেন মদ্রিচরা। ফলে এই গ্রুপ থেকে কোন দু’টি দল পরের রাউন্ডে যাবে, সেই সমীকরণ বেশ জটিল হয়ে উঠেছে।

[আরও পড়ুন:গিনেস বুকে নাম উঠল ভারতীয় বোর্ড ও নরেন্দ্র মোদি স্টেডিয়ামের! কী নজির তৈরি হল?]

আপাতত দুই ম্যাচের পর চার পয়েন্ট পেয়েছে মরক্কো। একই ম্যাচ খেলে বেলজিয়ামের সংগ্রহ তিন পয়েন্ট। ক্রোয়েশিয়ার ঝুলিতে রয়েছে এক পয়েন্ট। প্রসঙ্গত, ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছিল বেলজিয়াম। মেগা টুর্নামেন্টে এটাই তাদের সেরা পারফরম্যান্স। ফিফা ক্রমতালিকাতেও দুই নম্বরে রয়েছেন হ্যাজাররা। কিন্তু তাঁদের পারফরম্যান্সে খুশি হতে পারছেন না কেউই। মরক্কো ম্যাচে দলের বেহাল দশা আরও প্রকট হয়ে উঠল।

বিশ্বকাপের মঞ্চে তৃতীয়বার ম্যাচ জিতল মরক্কো। জয়ের আনন্দে অভিনব সেলিব্রেশনে মেতে ওঠেন মরক্কোর ফুটবলাররা। হাঁটু মুড়ে মাঠে বসে ঘাসের মধ্যে মাথা ঠেকিয়ে দেন তাঁরা। আর্জেন্টিনাকে হারানোর পরে সৌদি আরবে ছুটি ঘোষণা করা হয়েছিল। মরক্কোতেও একই ঘোষণা করা হোক, দাবি তুলেছেন নেটিজেনরা। অন্যদিকে, রবিবারের ম্যাচে হার মানতে হল জাপানকেও। জার্মানিকে হারিয়ে সকলকে চমকে দিয়েছিল তারা। কিন্তু রবিবার কোস্টারিকার কাছে হেরে গেল জাপান।

[আরও পড়ুন:দুবাইয়ে জমকালো পার্টিতে হাজির ধোনি-পাণ্ডিয়া, দেখুন তারকাদের বিন্দাস নাচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে