১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

UCL Draw: চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেই ম্যাঞ্চেস্টার সিটি বনাম পিএসজি, বায়ার্নের গ্রুপে বার্সেলোনা

Published by: Subhajit Mandal |    Posted: August 27, 2021 9:30 am|    Updated: August 27, 2021 3:23 pm

UCL Draw: PSG and Manchester City drawn in the same group | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বরাবর বলে এসেছেন তাঁর কোচিং করানো সেরা ফুটবলার লিওনেল মেসি। LM-10-এর নামের পাশেই তিনি সব সময় বসিয়েছেন বিশ্বের সেরা ফুটবলারের তকমা। তাঁর কোচিংয়েই মেসি নিছক প্রতিভা থেকে পরিণত হয়েছিলেন মহাতারকায়। ম্যান সিটির কোচ হিসাবে প্রায় প্রতিটা ট্রফিই জিতেছেন তিনি। অধরা শুধু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ(UEFA Champions League)। ক্লাব ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতায় সব সময় ম্যান সিটির জন্য বরাদ্দ থেকেছে হতাশা ও যন্ত্রণা। এ দিন এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ২০২৩-এ চুক্তি শেষ হওয়ার পর হয়তো ম্যান সিটি ছাড়বেন তিনি। তাঁর ঘনিষ্ঠমহলের দাবি ক্লাব ছাড়ার আগে ম্যান সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে মরিয়া তিনি। তিনি–পেপ গুয়ার্দিওলা। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ টপকাতে হলে গুয়ার্দিওলার দলকে সামলাতে হবে তারকাখচিত পিএসজি-র চ্যালেঞ্জ। অর্থাৎ মেসির চ্যালেঞ্জ!

এ দিন চ্যাম্পিয়ন্স লিগের ২০২১-২২ মরশুমের গ্রুপ পর্বের ড্র ছিল। যে ড্রয়ের পর দেখা যাচ্ছে গ্রুপ এ-তে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি (Man City) ও পিএসজি (PSG)। গুরু বনাম শিষ্যের লড়াইয়ের সাক্ষী থাকবে ফুটবলবিশ্ব। অর্থাৎ পেপ বনাম মেসি। আবার জল্পনা অনুযায়ী যদি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সই করেন ম্যান সিটিতে তা হলে চ্যাম্পিয়ন্স লিগে আরও একবার নিজের চিরপ্রতিদ্বন্দ্বী মেসির (Leo Messi) মুখোমুখি হবেন সিআর সেভেন। দুই হেভিওয়েট ক্লাব ছাড়াও গ্রুপ এ-তে রয়েছে জার্মানির আরবি লিপজিগ। গ্রুপ এ-কেই বলা হচ্ছে ‘গ্রুপ অফ ডেথ।’ চ্যাম্পিয়ন্স লিগে গত মরশুমের দু’লেগের সেমিফাইনালে পিএসজিকে হারিয়েছিল ম্যান সিটি। তাই ধরা হচ্ছে পিএসজির জন্য এটা বদলার ম্যাচ।

[আরও পড়ুন: বছর তিনেক আগে সই করেও খেলা হয়নি, ফের ইস্টবেঙ্গলের জার্সিতে এই বাঙালি ফুটবলার]

এ বার অন্যান্য গ্রুপের প্রসঙ্গে আসা যাক। গত মরশুমের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন দল চেলসির গ্রুপে রয়েছে জুভেন্তাস, মালমো ও জেনিট সেন্ট পিটার্সবার্গ। আরও এক হেভিওয়েট ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে একই গ্রুপে রয়েছে ভিয়ারিয়াল, ইয়ং বয়েজ ও আটালান্টা। গ্রুপ বি-তে আবার রয়েছে লিভারপুল, অ্যাটলেটিকো মাদ্রিদ, এসি মিলান ও এফসি পোর্তো। গ্রুপ পর্বে আরও দুটো লড়াই নিয়েও উৎসাহ থাকবে ফুটবল ভক্তদের মধ্যে। এক, বার্সেলোনা বনাম বায়ার্ন মিউনিখ। দুই, রিয়াল মাদ্রিদ বনাম ইন্টার মিলান।
এ তো গেল গ্রুপ ড্র। এদিকে উয়েফার বর্ষসেরার পুরস্কার মঞ্চে গতবারের চ্যাম্পিয়ন চেলসির জয়জয়কার। বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ইটালি তথা চেলসি তারকা জর্জিনহো। বর্ষসেরা গোলকিপার এডুয়ার্ড মেন্ডি। বর্ষসেরা মিডফিল্ডার এনগোলো কান্তে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে