২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাতার বিশ্বকাপের পর রোনাল্ডোর ঠিকানা কি মেজর লিগ সকার? মহাতারকার ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে

Published by: Krishanu Mazumder |    Posted: November 19, 2022 11:46 am|    Updated: November 19, 2022 11:51 am

Will Cristiano Ronaldo make a move to MLS after Qatar World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের পরে কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ফিরবেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে? ঘটনাপ্রবাহ যে দিকে মোড় নিচ্ছে তাতে সিআর সেভেনের ওল্ড ট্র্যাফোর্ডে ফেরা মুশকিল। হয়তো আর ফিরবেনও না তিনি। একটি ব্রিটিশ সংবাদপত্রের খবর অনুযায়ী, বিশ্বকাপের পরে পর্তুগিজ মহাতারকা যাতে ম্যান ইউ-তে আর না ফেরেন, সেই নির্দেশই দেওয়া হয়েছে। তাহলে তিনি যাবেন কোথায়? রোনাল্ডোকে নিয়ে চর্চা চলছে। শোনা যাচ্ছে কাতার বিশ্বকাপের পরে রোনাল্ডোকে মেজর লিগ সকারেও দেখা যেতে পারে। 

বিশ্বকাপে যাওয়ার আগে এক সাক্ষাৎকারে বিখ্যাত ক্লাবের বিরুদ্ধে বোমা ফাটিয়েছেন রোনাল্ডো। কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন। ক্লাবের পরিবার গ্লেজার পরিবারের বিরুদ্ধে মুখ খুলেছেন পর্তুগিজ মহাতারকা। এত দিন ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) কর্তৃপক্ষের কাছ থেকে সেভাবে কোনও বিবৃতি না এলেও শুক্রবার ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে বলা হয়েছে, রোনাল্ডোর বিস্ফোরক বিবৃতির পরিপ্রেক্ষিতে তারা উপযুক্ত পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

[আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জের, বিশ্বকাপগামী পোল্যান্ড ফুটবল দলের নিরাপত্তায় যুদ্ধবিমান]

 

রোনাল্ডো ও ক্লাব চায় সম্পর্ক চুকিয়ে দিতে। ফলে কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) শেষে রোনাল্ডোর আর ফেরার কোনও প্রশ্নই নেই ম্যান ইউ-তে। এদিকে ম্যান ইউ-এর তরফ থেকে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়েছে, ‘‘সংবাদমাধ‌্যমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাক্ষাৎকারের পরিপ্রেক্ষিতে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড যথাযথ ব‌্যবস্থা নেওয়ার প্রক্রিয়া আজ থেকে শুরু করেছে। প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত ক্লাবের পক্ষ থেকে এই বিষয়ে একটা শব্দও বলা হবে না।’’ 

কিন্তু রোনাল্ডোর সামনে এখন কোন রাস্তা খোলা? ম্যান ইউ ও রোনাল্ডোর মধ্যে আইনি লড়াই খুব একটা সহজে মীমাংসা হওয়ার নয়। আর রোনাল্ডোও বিপদে পড়তে পারেন। রিয়াল ছেড়ে জুভেন্টাস হয়ে ম্যান ইউয়ে এসেছিলেন। সেখানেও বনিবনা না হওয়ায় রোনাল্ডোকে সরতে হচ্ছে। ইউরোপের ফুটবলে রোনাল্ডোকে আকাশচুম্বী অর্থ দিয়ে রাখার মতো অবস্থা কি অন্য কোনও ক্লাবের রয়েছে? ফলে মেজর লিগ সকার হয়তো রোনাল্ডোর পরবর্তী ঠিকানা। তবে এই ধরনের দলবদলের খবর যে কোনও মুহূর্তে বদলে যেতে পারে। রোনাল্ডো অতীতেও বলেছিলেন, কেরিয়ারের শেষের দিকে তিনি মেজার লিগ সকারে নামতে পারেন। আর সেখানে খেললে রোনাল্ডোকে নিয়ে বীরপুজো কম হবে না। ফলে বিশ্বকাপের পরে রোনাল্ডোর গন্তব্য যদি মেজর লিগ সকার হয়, তাহলেও অবাক হওয়ার কিছু নেই। তবে আপাতত সিআর সেভেন পুরোদস্তুর ফোকাস বিশ্বকাপে। পর্তুগালকে সাফল্য এনে দেওয়াই রোনাল্ডোর লক্ষ্য। কেরিয়ারের পঞ্চম বিশ্বকাপে নামতে চলেছেন রোনাল্ডো।পরের বিশ্বকাপে আর দেখা যাবে না রোনাল্ডোকে।   

[আরও পড়ুন: মিডিয়াকে এড়াতে টিমের ট্রেনিংয়েই এলেন না মেসি, কোরেয়ার বাদ পড়ার নেপথ্যে অধিনায়কের হাত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে