BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

পরনে শাড়ি, কপালে টিপ! এ কী সাজে ধরা দিলেন গৌতম গম্ভীর

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2018 8:39 pm|    Updated: September 13, 2018 8:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দল থেকে দূরে থাকলেও মাঝে মাঝেই সংবাদের শিরোনামে থাকেন প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। বিভিন্ন সামাজিক সমস্যা হোক বা ভারত-পাক সম্পর্ক। নানা সমসয়ে নিজের মতামত ব্যক্ত করতে ছাড়েন না গৌতি। আর বেশিরভাগ সময়ই গম্ভীরের সমাজসেবামূলক কাজগুলি প্রশংসিত হয়। কিন্তু এবার রূপান্তরকামীদের জন্য তিনি যা করলেন তা সত্যিই প্রশংসনীয়। ট্রান্সজেন্ডারদের সমর্থন জানানোর জন্য এবার নিজেই তাঁদের মতো সাজলেন প্রাক্তন ভারতীয় ওপেনার।

[অধিনায়ক হিসেবে মহিলা ক্রিকেটে নয়া ইতিহাস মিতালির]

মাথায় টিপ, গলায় ওড়না, পরনে শাড়ি৷ এটাই ছিল ক্রিকেটার গৌতম গম্ভীরের সাজ৷ হঠাত্‍‌ এরকম সাজলেন কেন গম্ভীর? আসলে অনুষ্ঠানটি ছিল রূপান্তরকামীদের৷ তাই রূপান্তরকামী সমাজের প্রতিনিধি হতেই মহিলা সাজলেন তিনি৷ দিল্লির ‘হিজড়া হাব্বা’ সপ্তম এডিশনের সূচনায় বিশেষ অতিথি ছিলেন গৌতম গম্ভীর৷ তাই একেবারে রূপান্তরকামী সেজেই অনুষ্ঠানটিতে যোগ দেন তিনি৷ ‘হিজড়া হাব্বা’-র বার্ষিক এই অনুষ্ঠান এ বছর দিল্লির একটি শপিং মলে অনুষ্ঠিত হয়৷ এবারের থিম ছিল, ‘বর্ন দিস ওয়ে’৷ এই অনুষ্ঠানে রূপান্তকামীরা একসঙ্গে জড়ো হয়ে সমাজে নিজেদের অধিকার নিয়ে চর্চা করেন৷

[গর্বের ওভালে লজ্জার হার ভারতের, লড়াই করেও ব্যর্থ ঋষভ-রাহুলরা]

সম্প্রতি সেকশন ৩৭৭ নিয়ে ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট৷ জানিয়ে দিয়েছিল, সমকামিতা অপরাধ নয়। সমকামীদেরও দেশে সমান অধিকার রয়েছে। এতদিন ধরে যে আইন চলে আসছিল, তাকে অযৌক্তিক বলে রায় দিয়েছিল শীর্ষ আদালত। প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বে গঠিত পাঁচ বিচারপতির সংবিধানের বেঞ্চ এই রায় ঘোষণা করে। প্রধান বিচারপতি ছাড়াও এই বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন বিচারপতি রোহিতান নরিমান, বিচারপতি এএম খানউইলকর, বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি ইন্দু মালহোত্রা। সুপ্রিম রায়ের পর সেই রায়ের সমর্থনে আসরে নেমেছেন অনেক সেলিব্রিটিই। সেই তালিকায় নাম লেখালেন গম্ভীরও। তবে, গম্ভীরের এই অভিনব উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন সকলেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement