Advertisement
Advertisement
Indian Cricket Team

দুটি নয়, বিশ্বকাপের আগে একটি গা ঘামানোর ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া, কিন্তু কেন?

জেনে নিন আসল কারণ।

Indian cricket team will only play one warm-up game before T-20 World Cup

টিম ইন্ডিয়া।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 15, 2024 3:44 pm
  • Updated:May 15, 2024 3:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ আয়ারল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে একটি গা ঘামানোর ম্যাচ খেলবেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।
অন্যান্য বার বিশ্বকাপে নামার আগে দুটি গা ঘামানোর ম্যাচ খেলে ভারতীয় দল। এবার ব্যতিক্রম। একটি মাত্র ম্যাচ খেলবে ভারতীয় দল। ইংল্যান্ড ও পাকিস্তানও একটি করে ওয়ার্ম আপ ম্যাচ খেলবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাকি দলগুলো একটি করে ওয়ার্ম আপ ম্যাচ খেলবে। 

একটা বিশ্রাম ম্যাচ কেন খেলবে ভারতীয় দল, তা নিয়ে জল্পনা রয়েছে।  তবে ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটের খবর অনুযায়ী, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নিউ ইয়র্কে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য জোর দিচ্ছে। 

Advertisement

[আরও পড়ুন: দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে কি বিদেশি পছন্দ বোর্ডের? ভেসে উঠল আইপিএলের দুই কোচের নাম]

আয়োজক, আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ নিউ ইয়র্ক ও ফ্লোরিডায় ভারতের ম্যাচ ফেলার পক্ষপাতী ছিল। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা আইপিএল খেলে ক্লান্ত। তাছাড়া নিউ ইয়র্ক থেকে ফ্লোরিডা যাওয়ার ধকল রয়েছে। প্রস্তুতি ম্যাচ খেলতে ফ্লোরিডা গিয়ে আবার নিউ ইয়র্কে ফিরে এসে ওয়ার্ম আপ ম্যাচ খেলার পরিশ্রম রয়েছে।
উল্লেখ্য, আইপিএল ফাইনাল ২৬ মে। ভারতীয় দল (Indian Cricket Team) দুটি পর্বে মার্কিন যুক্তরাষ্ট্রে যাবে বলে জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। ভারতের প্রস্তুতি ম্যাচেরও দারুণ চাহিদা রয়েছে। ২০১৫ সালে ভারত-অস্ট্রেলিয়ার গা ঘামানোর ম্যাচ ভারতে সম্প্রচার করা হয়েছিল।
খুব শীঘ্রই আইসিসি গা ঘামানোর ম্যাচের সূচি প্রকাশ করবে। ৫,৯ ও ১২ জুন নিউ ইয়র্কে ভারতের ম্যাচ রয়েছে যথাক্রমে আয়ারল্যান্ড, পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে। ভারত-কানাডা ম্যাচ রয়েছে ফ্লোরিডায়। ১৫ জুন সেই ম্যাচের বল গড়াবে।

Advertisement

[আরও পড়ুন: হার্দিকের পাশে দাঁড়িয়ে কেপিকে আক্রমণ গম্ভীরের, জবাব প্রাক্তন ইংরেজ তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ