BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আচমকাই খারাপ আবহাওয়া, চিনে ম্যারাথনে অংশ নিয়ে মৃত ২১ দৌড়বিদ

Published by: Abhisek Rakshit |    Posted: May 23, 2021 4:02 pm|    Updated: May 23, 2021 4:35 pm

21 Runners Dead As Extreme Weather Hits China Marathon | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ কিলোমিটার দূরত্বের ম্যারাথন (Marathon)। শুরু এক প্রান্তে, শেষ আরেক প্রান্তে। মাঝে রয়েছে দুর্গম পার্বত্য পথও। পার করতে হবে চড়াই-উতরাই। এহেন কঠিন ম্যারাথনে অংশ নিয়েই এবার প্রাণ হারালেন ২১ জন দৌড়বিদ। কেউ আবার গুরুতর অসুস্থ হয়ে পড়লেন। শনিবার চিনের (China) উত্তর-পশ্চিমের গানসু প্রদেশের বাইয়িন শহরের ইয়োলো রিভার স্টোন ফরেস্ট এলাকায় ঘটনাটি ঘটেছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে, মাঝপথেই থামিয়ে দিতে হয় দৌড়। নামাতে হয় উদ্ধারকারী দলকেও।

চিনের একাধিক সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে সর্বভারতীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, শনিবার সকালে বাইয়িন শহর থেকে শুরু হয় রেসটি। কিন্তু বেলা গড়াতেই আবহাওয়া খারাপ হতে শুরু করে। আচমকা শুরু হয় ঝড়-বৃষ্টি। বরফপাতও শুরু হয়। হু হু করে কমে যেতে থাকে তাপমাত্রা। শূন্যের কাছাকাছি চলে আসে তা। এরপরই বেশ কয়েকজন প্রতিযোগী আয়োজকদের কাছে অসুস্থ হয়ে পড়ার কথা জানান। রেসের ২০ থেকে ৩১ কিলোমিটারের মধ্যে দুর্গম পাহাড়ি পথেই ওই দৌড়বিদরা অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি পাঠানো হয় উদ্ধারকারী দলকে। ১৭২ জন প্রতিযোগীর মধ্যে ১৮জনকে উদ্ধার করা সম্ভব হয়। জানা গিয়েছে, এঁদের মধ্যে অনেকেই হাইপোথারমিয়ায় আক্রান্ত হয়ে পড়েন। প্রতিযোগীদের দেহ ঠান্ডা হয়ে যায়। অনেকেই ততক্ষণে নিখোঁজ।

[আরও পড়ুন: পালিয়েও মিলল না রেহাই, অবশেষে খুনের অভিযোগে গ্রেপ্তার অলিম্পিক পদকজয়ী কুস্তিগির সুশীল কুমার]

এরপর পরিস্থিতি আরও খারাপ হতে শুরু করে। শেষপর্যন্ত আয়োজকরা ম্যারাথন স্থগিত করে দেন। পাশাপাশি আরও উদ্ধারকারী দলকে পাঠানো হয়। স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, ঘটনায় মোট ২০ জন মারা গিয়েছে। পরবর্তীতে নিখোঁজ আরও একজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। বাকি আহতদের মধ্যে কয়েকজন আপাতত সুস্থ। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন। এখনও পর্যন্ত বেশ কয়েকজন  দৌড়বিদ নিখোঁজ। ইতিমধ্যে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

[আরও পড়ুন: করোনা আবহে ভারতে আইপিএল নিয়ে প্রশ্ন ঋদ্ধিমানের, অস্বস্তিতে সৌরভের বোর্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement