১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কেঁদো না, তোমরা দেশের গর্ব’, PM Modi’র ফোন পেয়ে আপ্লুত মহিলা হকি তারকারা

Published by: Sulaya Singha |    Posted: August 6, 2021 6:31 pm|    Updated: August 6, 2021 11:13 pm

Don't Cry, India Is Proud Of You, PM Modi Tells Women's Hockey Team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরুষতান্ত্রিক সমাজের হাজার প্রতিকূলতা পেরিয়ে আকাশে ওড়ার সাহস দেখেছিলেন তাঁরা। দারিদ্র, কন্যা ভ্রুণহত্যা, সামাজিক ছুৎমার্গের বিরুদ্ধে নীরব বিপ্লবের প্রতীক হিসেবে বিশ্ব মঞ্চে পৌঁছে গিয়েছেন তাঁরা। তাই পদক না আনতে পারলেও জয়ের জন্য তাঁদের জেদ ও অক্লান্ত পরিশ্রমকেই কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। তাঁদের উৎসাহ দিতে তাই ফোন করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তবে মোদির গলা শুনে আর চোখের জল ধরে রাখতে পারেননি রানি রামপলরা।

অলিম্পিকে (Tokyo Olympics 2020) প্রথমবার সেমিফাইনালে পৌঁছেই ইতিহাস গড়েছিলেন ভারতীয় প্রমিলাবাহিনী। শেষ চারে আর্জেন্টিনার সঙ্গে দুর্দান্ত লড়াই করেও পরাস্ত হয় ভারত। শুক্রবার নেমেছিলেন ব্রোঞ্জ জয়ের লক্ষ্যে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে। তৃতীয় স্থান দখলের ম্যাচে ভারতীয় মহিলা হকি দল হারে ৪-৩ গোলে। তবে আত্মবিশ্বাসের সঙ্গে তাঁদের এই লড়াই মন জয় করেছে গোটা দেশের। গর্বিত প্রধানমন্ত্রীও। তা জানান দিতেই সোজা ভারতীয় মহিলা হকির (Women Hockey Team) ড্রেসিংরুমে ফোন করেন তিনি। কথা বলেন রানি রামপলদের সঙ্গে। অভিনন্দন জানান প্রত্যেক খেলোয়াড় এবং কোচকে। মোদির ফোন পেয়ে আপ্লুত রানিরাও। চোখের জল আর বাঁধ মানেনি তাঁদের। সেই মুহূর্তের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ার চর্চায়।

[আরও পড়ুন: Tokyo Olympics: সোনা জয়ের স্বপ্নে ইতি, শেষ চারে হার বজরং পুনিয়ার, খেলবেন ব্রোঞ্জের জন্য]

ফোনে মোদি বলেন, “তোমাদের অক্লান্ত পরিশ্রম গোটা দেশে মেয়েদের জন্য অনুপ্রেরণা। আমি প্রত্যেক খেলোয়াড় ও কোচকে শুভেচ্ছা জানাচ্ছি।” দলের চোট পাওয়া খেলোয়াড় নবনীত কৌরের আলাদা করে খোঁজও নেন প্রধানমন্ত্রী। চোখের কাছে চারটি সেলাই পড়েছিল নবনীতের। পাশাপাশি বন্দনা, সালিমাদের পারফরম্যান্সেরও প্রশংসা করেন মোদি। তখনই শুনতে পান, খেলোয়াড়দের কান্নার আওয়াজ। এক মুহূর্ত চুপ থেকে মোদি বলেন, “কেঁদো না। ভারত তোমাদের জন্য গর্বিত। দুঃখ পাওয়ার মতো কিছু হয়নি।”

এরপরই কোচ সোয়ার্ড মারিনকে ধন্যবাদ জানান মোদি। টিম ইন্ডিয়ার লড়াকু সৈনিকদের উৎসাহ দেওয়ার জন্য তাঁর প্রশংসাও করেন। তবে কোচ জানিয়ে দেন, রানিদের হেড স্যর হিসেবে এটাই ছিল তাঁর শেষ ম্যাচ। মহিলা হকি দলের দায়িত্ব ছাড়ার কথা ঘোষণা করে দেন তিনি।

এদিকে মোদির ফোন পেয়ে আপ্লুত রানি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তাঁদের এই সাফল্য আগামিদিনে ভারতীয় হকিকে নয়া শিখরে পৌঁছে দেবে বলেই আশা প্রধানমন্ত্রীর। উল্লেখ্য, এর আগে ব্রোঞ্জজয়ী পুরুষ হকি দলকেও ফোন করে অভিনন্দন জানিয়েছিলেন মোদি।

[আরও পড়ুন: মেজর ধ্যানচাঁদের নামে খেলরত্ন পুরস্কার, রাজীব গান্ধীকে ছাঁটলেন PM Modi]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে