BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনন্য সম্মান শ্রীজেশের, বিশ্বমঞ্চে বর্ষসেরা পুরস্কার পেলেন ভারতের হকি দলের গোলকিপার

Published by: Krishanu Mazumder |    Posted: February 1, 2022 2:55 pm|    Updated: February 1, 2022 2:59 pm

India's PR Sreejesh named The World Games Athlete of the Year for 2021 । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরল সম্মানে ভূষিত হলেন ভারতীয় হকি দলের বর্ষীয়ান গোলরক্ষক পিআর শ্রীজেশ (PR Sreejesh)। ঐতিহ্যপূর্ণ ওয়ার্ল্ড গেমস অ্যাথলিট অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড (The World Games Athlete of the Year for 2021) পেলেন তিনি। ২০২১ সালে দুরন্ত পারফরম্যান্সের কারণে এই পুরস্কারে ভূষিত হলেন শ্রীজেশ। তিনি দ্বিতীয় ভারতীয় হিসাবে এই পুরস্কার পেলেন। এর আগে ২০১৯-এ দুরন্ত পারফরম্যান্স করার জন্য ২০২০ সালে ভারতের মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপাল (Rani Rampal) প্রথম ভারতীয় হিসাবে এই পুরস্কার পেয়েছিলেন।

শ্রীজেশের সঙ্গে এই পুরস্কার পাওয়ার দৌড়ে ছিলেন স্পেনের স্পোর্ট ক্লাইম্বার আলবার্তো গিনেস লোপেজ এবং ইতালির উসু খেলোয়াড় মিশেল জিওর্দানো। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জপদক জয়ী ভারতীয় হকি তারকা ভোট পেয়েছেন ১,২৭,৬৪৭টি। অপরদিকে দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা লোপেজ ও জিওর্দানো পেয়েছেন যথাক্রমে ৬৭,৪২৮টি এবং ৫২,০৪৬টি ভোট।

[আরও পড়ুন: আরও বেশি সংখ্যক পোস্ট অফিসে মিলবে সমস্ত ব্যাংকিং পরিষেবা, ঘোষণা অর্থমন্ত্রীর]

পুরস্কৃত হওয়ার পর শ্রীজেশ জানিয়েছেন, “এই পুরস্কার পেয়ে আমি সম্মানিত। সবার আগে এফআইএইচকে ধন্যবাদ দিতে চাই এই পুরস্কারের জন্য আমাকে মনোনীত করার জন্য। একইসঙ্গে বিশ্ব জুড়ে সমগ্র ভারতীয় হকিপ্রেমীদের ধন্যবাদ আমাকে ধন্যবাদ দেওয়ার জন্য।”

তিনি আরও বলেছেন, “মনোনীত হয়ে আমি আমার কাজটা করেছিলাম। বাকি কাজটা করেছেন সমর্থক এবং হকিপ্রেমীরা। তাই আমি মনে করি, এই পুরস্কার আমার থেকেও তাদের বেশি প্রাপ্য।” তিনি আরও বলেছেন, এটি ভারতীয় হকির জন্যও একটি বড় মূুহূর্ত। কারণ, বিশ্বের সমস্ত হকি ফেডারেশন তাঁকে ভোট দিয়েছেন। বিশ্বের সমগ্র হকি পরিবারের কাছ থেকে সমর্থন পাওয়াটা বেশি আনন্দের। শ্রীজেশ জানিয়েছেন, “আমি ব্যক্তিগত পুরস্কারে বিশ্বাস করি না। কারণ, আমি একটা দলের অংশ। সেই কারণে এই পুরস্কার সবাইকে উৎসর্গ করছি।”

[আরও পড়ুন: Union Budget 2022: পাঁচ বছরে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান, বাজেটে ঘোষণা অর্থমন্ত্রী নির্মলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে