BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উইম্বলডনের সেমিফাইনালে হার সানিয়ার, অধরাই থাকল কেরিয়ার স্ল্যামের স্বপ্ন

Published by: Anwesha Adhikary |    Posted: July 7, 2022 1:49 pm|    Updated: July 7, 2022 1:49 pm

Sania Mirza crashes out of Wimbledon 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরিয়ারের শেষ বছরে এসে নজির গড়েছিলেন সানিয়া মির্জা (Sania Mirza) । ভারতীয় টেনিসপ্রেমীদের মনে একরাশ আশা জাগিয়ে উইম্বলডনের মিক্সড ডাবলস সেমিফাইনালে (Wimbledon Mixed Doubles) উঠেছিলেন তিনি। কিন্তু রূপকথা লেখা হল না। ফাইনালে উঠতে পারলেন না হায়দরাবাদি টেনিস তারকা। শূন্য হাতেই ফিরতে হল ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্লকে। তাঁর ট্রফি ক্যাবিনেটে জায়গা পেল না উইম্বলডনের মিক্সড ডাবলস ট্রফি।

ক্রোয়েশিয়ার মেট পাভিচের সঙ্গে জুটি বেঁধে কেরিয়ারের শেষ বছরে খেলছেন সানিয়া। অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেনে হতাশ করেছিলেন তাঁরা। কিন্তু উইম্বলডনে এসে দুরন্ত ফর্মে ছিলেন তাঁরা। টেনিস জীবনে প্রথমবার উইম্বলডনের মিক্সড ডাবলস সেমিফাইনালে ওঠেন সানিয়া। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই জুটি ও গত বারের চ্যাম্পিয়ন নিল স্কাপস্কি ও ডেসিরে ক্রাওঝিকের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামেন সানিয়া-মেট জুটি।

[আরও পড়ুন: একচল্লিশতম জন্মদিন ধোনির, উত্তরসূরি ঋষভের সঙ্গে কেক কেটে সেলিব্রেশন ক্যাপ্টেন কুলের]

প্রথম সেটে দাপট দেখিয়ে জিতে যান সানিয়ারা (Sania Mirza Wimbledon)। ৬-৪ ফলে দ্বিতীয় বাছাই জুটিকে উড়িয়ে দেন তাঁরা। দ্বিতীয় সেটেও ৪-২ ফলে এগিয়ে ছিলেন সানিয়ারা। কিন্তু হঠাৎই ছন্দ হারিয়ে ফেলেন তাঁরা। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে ফিরে আসে গতবারের চ্যাম্পিয়ন জুটি। ছ’ টি গেমের মধ্যে পাঁচটিই জিতে নেন নিল-ডেসিরে জুটি। ৫-৭ ফলে হেরে যান সানিয়ারা।

নির্ণায়ক সেটেও এগিয়েছিলেন কেরিয়ারের শেষ লগ্নে দাঁড়িয়ে থাকা সানিয়া। কিন্তু শেষ পর্যন্ত সেই ব্যবধান ধরে রাখতে পারেননি তাঁরা। ৪-৬ ফলে তৃতীয় সেট জিতে নেন দ্বিতীয় বাছাই জুটি। দু’ ঘণ্টারও বেশি সময় ধরে লড়াই চলে। প্রসঙ্গত, উইম্বলডনের মিক্সড ডাবলস ইভেন্টে এটাই সানিয়ার সেরা পারফরম্যান্স। মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যামের লক্ষ্যেই এবার ঘাসের কোর্টে নেমেছিলেন সানিয়া। বাকি তিনটি গ্র্যান্ড স্ল্যামেই মিক্সড ডাবলসে খেতাব রয়েছে তাঁর দখলে। কিন্তু সেই স্বপ্ন অধরাই রয়ে গেল ভারতীয় মহিলা টেনিসের কিংবদন্তির। 

[আরও পড়ুন: ‘নূপুর শর্মা পয়গম্বরকে অপমান করেছে, আমি মা কালীকে সম্মান জানিয়েছি’, নিজের মন্তব্যে অনড় মহুয়া]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে