৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রিন্টু ব্রহ্ম, কালনা: ক্রিকেট বিশ্বকাপ নিয়ে যখন উত্তেজনায় ফুটছে গোটা দেশ, তখন আরও একটি নজির গড়ে ফেললেন বাংলার সাঁতারু সায়নী দাস। ভারতীয় সময় শনিবার গভীর রাতে আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয় করলেন তিনি। এর আগে ইংলিশ চ্যানেল ও রটনেস্ট চ্যানেলও পার করেছেন এই প্রতিভাময়ী সাঁতারু। ঘরের মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত কালনা শহরের বাসিন্দারা।

[আরও পড়ুন: হিমালয় পরিষ্কার রাখার বার্তা নিয়ে চন্দ্রভাগা শৃঙ্গ অভিযান জলপাইগুড়ির পর্বতারোহীদের]

ইংলিশ চ্যানেল, রটনেস্ট চ্যানেলের মতো ক্যাটলিনা চ্যানেল জয় করা নিয়ে অবশ্য প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলেন সায়নী দাস। সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে বলেছিলেন,  “আমি খুবই আত্মবিশ্বাসী। অপেক্ষা শুধু জলে নামার।” তাঁর লড়াইকে আগেও কুর্নিশ জানিয়েছে কালনা। বাবা রাধেশ্যাম দাসও মেয়ের জন্য লড়াই চালিয়ে গিয়েছেন। অর্থাভাবে ইংলিশ চ্যানেল অভিযানে নামতে সমস্যায় পড়েছিলেন সায়নী। রাধেশ্যামবাবু মেয়ে ইংলিশ চ্যানেল অভিযানে নামাতে বাড়ি বন্ধকও রেখেছিলেন। এবার ক্যাটালিনা অভিযানে যাওয়ার আগেও ধারদেনা করে অর্থ সংগ্রহ করেছেন তিনি।

Sayani Das Swimmer

ভারতীয় সময় শনিবার ৮ জুন দুপুর ১২ টায় আমেরিকার ক্যাটলিনা চ্যানেলে সাঁতার শুরু করেন সায়নী। একদিকে কনকনে ঠান্ডা জল, আর অন্যদিকে ডলফিন। জলপথে সমস্যা কম ছিল না। কিন্তু সমস্ত বাধা অতিক্রম করেই ভারতীয় সময় শনিবার গভীর রাতে ৩৩ কিমি দীর্ঘপথ সাঁতরে পেরোন সায়নী। গত ২৬ মে কালনা থেকে আমেরিকা উদ্দেশে রওনা হন। ক্যাটালিনা চ্যানেলে তাঁর অনুশীলন শুরু হয় ১ জুন থেকে। সাধারণ মানুষ তো বটেই, সায়নীর পাশে দাঁড়িয়েছিলেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুও। তাঁর সাফল্যে খুশি সকলেই। 

[ আরও পড়ুন: ২৪ বার এভারেস্ট জয় করে বিশ্বরেকর্ড নেপালের শেরপা কামির]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং