১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

যৌনতা রুখতে Olympic গেমস ভিলেজে কার্ডবোর্ডের খাট! ভিডিওতে হল রহস্যভেদ

Published by: Sulaya Singha |    Posted: July 19, 2021 9:41 pm|    Updated: July 19, 2021 9:41 pm

Tokyo Olympic Village Beds Are Sturdy, Says IOC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিক গেমস (Tokyo Olympics) ভিলেজে যৌনতায় লাগাম টানতে খাটের ভোলই বদলে ফেলল আয়োজকরা! এমন খবরে রীতিমতো হইহই পড়ে যায়! কার্ডবোর্ড দিয়ে নাকি তৈরি হয়েছে প্রতিযোগীদের খাট। যে খাট খুব বেশি ওজন সামলাতে পারবে না। যৌনতার প্রবণতা রুখতে ইচ্ছাকৃত ভাবেই নাকি এই খাট বানানো হয়েছে। কিন্তু সত্যিই কি তাই? এবার এনিয়ে মুখ খুলল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

কোভিড (COVID-19) আবহে কড়া অলিম্পিক আয়োজকরা। যৌনতায় রাশ টানতে অভিনব সিদ্ধান্তও নেওয়া হয়েছে। প্রতিবারের মতো এবার প্রতিযোগীদের হাতে কন্ডোমের প্যাকেট তুলে দেওয়া হলেও তা তাঁরা পাবেন মেগা ইভেন্ট থেকে বিদায় নেওয়ার দিন। অংশগ্রহণকারীদের কাছে আয়োজকদের অনুরোধ, সংক্রমণের কথা মাথায় রেখে যেন গেমস ভিলেজে কেউ মিলনে লিপ্ত না হন। আর এবার সামনে এল এই খবর। কার্ডবোর্ডের তৈরি খাট! অর্থাৎ এই বিছানায় যৌনতা নৈব নৈব চ। কিন্তু অ্যাথলিটরা কি এ খাটে ঘুমাতে পারবেন? তাঁদের সুরক্ষার কথা ভাবা হল না? এসব প্রশ্ন মাথাচাড়া দিতেই ‘কার্ডবোর্ড রহস্য’ ভেদ করল IOC। জানানো হয়, টোকিও গেমস ভিলেজের এই খাট বেশ শক্তিশালী।

[আরও পড়ুন: বাড়ল বিশ্ব ক্রিকেটের পরিধি, ICC’তে যুক্ত হল আরও ৩ দেশ]

সোমবার আয়োজকদের তরফে জানানো হয়, ‘অ্যান্টি-সেক্স’ খাটের খবর সম্পূর্ণ গুজব। এই খাট যথেষ্ট শক্তপক্ত। এর সত্যতা প্রমাণ করতে সামনে এসেছে একটি ভিডিও-ও। যেখানে দেখা যাচ্ছে, আয়ারল্যান্ডের এক জিমন্যাস্ট রিস ম্যাকক্লেঘান গেমস ভিলেজের ঘরের খাটের উপর রীতিমতো লাফালাফি করছেন। বলে দিচ্ছেন, “এটি নাকি অ্যান্টি-সেক্স খাট। কার্ডবোর্ড দিয়ে তৈরি। হিসাব মতো একটু নড়াচড়া করলেই এটি ভেঙে যাওয়ার কথা। কিন্তু এমনটা একেবারেই নয়। সম্পূর্ণ ভুল খবর।” আইরিশ অ্যাথলিট নিজে থেকে এমন উদ্যোগ নিয়ে ভিডিও পোস্ট করায় তাঁকে ধন্যবাদ জানিয়েছে IOC। টুইটারে তারা লেখে, “মানুষের ভুল ধারণা দূর করার জন্য ধন্যবাদ।”

খাটের রহস্য সমাধান হলেও করোনা সংক্রমণ নিয়ে গেমস ভিলেজে বেড়েই চলেছে উদ্বেগ। রবিবার জানানো হয়েছিল দুই অ্যাথলিট এবং টোকিও পৌঁছনো অন্য একজন করোনা আক্রান্ত হয়েছিল। সোমবার সংক্রমিতের সেই সংখ্যা আরও বাড়ল। ২৩ তারিখ থেকে নির্বিঘ্নে অলিম্পিক শুরু করাই এখন আয়োজক কাছে কঠিন চ্যালেঞ্জ।

[আরও পড়ুন: মালদ্বীপেই AFC কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলবে ATK Mohun Bagan]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement