BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ থেকে দূরত্ব বাড়াচ্ছে আরএসএস!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2016 6:07 pm|    Updated: July 1, 2016 7:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইফতার পার্টির আয়োজন ও পাক রাষ্ট্রদূতকে আমন্ত্রণ নিয়ে ঘরে বাইরে সমালোচনার মুখে পড়েছিল আরএসএস। জানা গিয়েছিল, সংগঠনের অনুমোদিত মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ থেকেই আয়োজন করা হয়েছিল ইফতারের। তবে বিতর্কের পরই মুসলিম মঞ্চ থেকে দূরত্ব বাড়ানোর প্রক্রিয়া শুরু করে দিল কট্টর হিন্দুত্ববাদী সংগঠনটি।

ভারতে নিযুক্ত পাক রাষ্ট্রদূতকে ইফতারে আমন্ত্রণ করেছিল মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। জানা গিয়েছিল, এই সংগঠন আরএসএস-এরই অনুমোদিত এক সংস্থা। কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের এরকম শাখা সংগঠন ও তার কার্যাবলী নিয়ে শুরু হয়েছিল ব্যাপক সমালোচনা। পাম্পোরে জঙ্গিহানায় পাক যোগ স্পষ্ট হওয়ার পরই অবশ্য সংগঠনটি পাক রাষ্ট্রদূতের আমন্ত্রণ প্রত্যাহার করে নেয়। কিন্তু তাতেও সমালোচনার আগুন নেভেনি। আর তাই এবার মুসলিম মঞ্চ থেকে দূরত্ব বাড়ানোর প্রক্রিয়া শুরু করে দিল আরএসএস।

সংগঠনের তরফে জানানো হয়েছে, ‘ইফতার পার্টি আয়োজন করে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। এটি সম্পূর্ণ স্বতন্ত্র একটি সংস্থা। জাতীয় কোনও ইস্যুতে আরএসএস এই সংগঠনের মতের সঙ্গে সহমত পোষণ করে। কিন্তু সংবাদমাধ্যমে যেভাবে বলা হচ্ছে আরএসএস ইফতার পার্টি আয়োজন করেছে, তা কিন্তু সঠিক নয়। আরএসএস এরকম কোনও কিছুর উদ্যোক্তা নয়।’

স্পষ্টতই মুসলিম মঞ্চের সঙ্গে দূরত্ব তৈরি করতে চাইছে আরএসএস। এই মঞ্চের সঙ্গে নাম জড়ানোয় আরএসএস-এর কাজের গ্রহণযোগ্যতাই প্রশ্নের মুখে পড়ছে। আর তাই কৌশলে নিজেদের অবস্থান আরএসএস আলাদা করে নিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement