BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভার্জিনিয়ায় সরকারি অফিসের সামনে বন্দুকবাজের হামলা, নিহত ১১

Published by: Bishakha Pal |    Posted: June 1, 2019 9:15 am|    Updated: June 1, 2019 10:09 am

11 people shot dead in Virginia Gunman Shot Dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্দুকবাজের গুলিতে ১১ জনের প্রাণ গেল মার্কিন যুক্তরা্ষ্ট্রের ভার্জিনিয়া বিচে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকেলে। ঘটনায় আরও ছ’জন আহত হয়েছেন। আহত ছ’জনের মধ্যে একজন পুলিশ অফিসারও রয়েছেন। বুলেটপ্রুফ জ্যাকেট থাকায় গুলিতে তাঁর খুব বেশি ক্ষতি হয়নি। প্রাণে বেঁচে গিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটে শুক্রবার স্থানীয় সময় বিকেল চারটে নাগাদ ভার্জিনিয়া সিটি মিউনিসিপ্যাল অফিসের সামনে। অন্যান্য দিনের মতো এদিনও ব্যস্ত ছিল ভার্জিনিয়া বিচ। সবাই সপ্তাহশেষে কাজ সেরে হালকামনেই ছিলেন। হঠাৎই সেখানে এক বন্দুকবাজ হামলা চালায়। এলোপাথাড়ি গুলি চালাতে থাকে সে। ঘটনার প্রত্যক্ষদর্শী মেগান ব্যাটনের মতে, তিনি যখন অফিসে কাজ করছিলেন, তখনই ঘটনাটি ঘটে। তিনি একটি বহুতেলর দ্বিতীয় তলায় ছিলেন। নিচ থেকে হঠাৎই চিৎকার শুনতে পান তিনি। সঙ্গে শুনতে পান গুলির শব্দ। রাস্তায় যাঁরা সেই সময় উপস্থিত ছিলেন, তাদের কোনও বাড়িতে ঢুকে আত্মরক্ষা করার নির্দেশ দেওয়া হচ্ছিল। ভয়ে অনেকে ডেস্কের নিচে ঢুকে লুকিয়ে পড়ে।

[ আরও পড়ুন: মেগানপু্ত্র আর্চিকে দেখতে গেলেন প্রিয়াঙ্কা, দিলেন বহুমূল্যের উপহারও ]

ভার্জিনিয়ার পুলিশ প্রধান জেমস সারভেরা জানিয়েছেন, গুলি চালানোর খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে রওনা হন তাঁরা। বন্দুকবাজকে চারদিক থেকে ঘিরে ফেলা হয়। পুলিশের গুলিতে নিহত হয় ওই বন্দুকবাজ।হামলাকারীর পরিচয় এখনও প্রকাশ করেনি পুলিশ। তবে শোনা যাচ্ছে হামলাকারী ভার্জিনিয়া বিচের এক সরকারি অফিসের কর্মী। কিন্তু এনিয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত প্রকাশ পায়নি। কিন্তু কেন সে হামলা চলিয়েছিল, তা এখন পুলিশের কাছে স্পষ্ট নয়। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এফবিআই-কে।

এই ঘটনার পর দুঃখপ্রকাশ করেছেন পুরসভার মেয়র ববি ডায়ার। তিনি জানিয়েছেন, ভার্জিনিয়া বিচের ইতিহাসে এটি অন্যতম ধ্বংসাত্মক দিন। কাউন্সিলম্যান অ্যারন রাউস টুইটে সবাইকে শহরের জন্য প্রার্থনার আহ্বান জানিয়েছেন। এই পরিস্থিতিতে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আবেদন জানিয়েছেন তিনি।

[ আরও পড়ুন: প্রাণের স্পন্দনের প্রমাণ! মঙ্গলের মাটিতে মিলল ব্যাকটিরিয়া ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে