BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৩

Published by: Soumya Mukherjee |    Posted: June 29, 2020 6:38 pm|    Updated: June 29, 2020 6:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের একটি পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণের জেরে প্রাণ হারাল কমপক্ষে ২৩ জন। মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে বলেও জানা গিয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ (Helmand) প্রদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত সাঙ্গিন জেলার একটি পশুবাজারে। এই ঘটনার ফলে বেশ কয়েকজন জখমও হয়েছে। তাদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ হেলমান্দ প্রদেশের ওই পশুবাজারটি খুবই বিখ্যাত। উট থেকে শুরু করে ছাগল, সবই পাওয়া যায়। ফলে ভিড়ও হয়। সোমবার দুপুরেও ওই ব্যস্ত পশুবাজার (Cattle Market) -এ প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা সেসময় একটি গাড়িতে বিস্ফোরণ হয়। নিমিষে আগুন ধরে যায় চারিদিকে। এর মাঝেই চারিদিক থেকে মর্টার শেল পড়তে আরম্ভ করে বাজারের মধ্যে। আতঙ্কে এদিক-ওদিক দৌড়তে শুরু করে সেখানে হাজির থাকা মানুষ। এর ফলে অনেকে পদপিষ্ট হয়ে মারা যায় কিংবা জখম হয়।

[আরও পড়ুন: হংকং নিয়ে তুঙ্গে বিবাদ, আমেরিকার বিরুদ্ধে এবার ভিসা হাতিয়ার করল চিন]

ঘটনাটির কিছুক্ষণ পরেই তালিবান ও আফগানিস্তানের সেনাবাহিনী একে অপরের ঘাড়ে দোষ চাপাতে শুরু করে। তালিবানরা অভিযোগ করে, আফগান সেনার পক্ষ থেকেই নিরীহ মানুষের উপর মর্টার ছোঁড়া হয়েছে। অন্যদিকে আফগান সেনার তরফে দাবি করা হয়, দুই আত্মঘাতী তালিবান জঙ্গি গাড়ি ভরতি বিস্ফোরক নিয়ে এসে ডিটোনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। এর ফলেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: পাকিস্তানের স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে হামলা বালোচ লিবারেশন আর্মির, মৃত কমপক্ষে ১০]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement