৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল ঘূর্ণিঝড়ের জেরে নৌকাডুবি, সলোমন দ্বীপপুঞ্জে মৃত কমপক্ষে ২৮

Published by: Soumya Mukherjee |    Posted: April 4, 2020 4:05 pm|    Updated: April 4, 2020 4:08 pm

28 ferry passengers feared dead in Solomon Islands storm

নিখোঁজ যাত্রীদের খোঁজে চলছে তল্লাশি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ ঘূর্ণিঝড়ের দাপটে উলটে গেল একটি যাত্রীবোঝাই নৌকা। এর ফলে কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে ওশেনিয়া অঞ্চলে নিউ পাপুয়া গিনির পাশে অবস্থিত সলোমন দ্বীপপুঞ্জে। ওই নৌকায় থাকা আরও অনেক মানুষ নিখোঁজ হয়েছেন বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বিশ্বের ১৯৫টি করোনা আক্রান্ত দেশের তালিকায় নাম রয়েছে সলোমন দ্বীপপুঞ্জেরও। সেখানে করোনার সংক্রমণ রুখতে বিভিন্ন গ্রাম খালি করা হচ্ছে প্রশাসনের তরফে। স্থানীয় সময় শনিবার সকালে পশ্চিম আরেয়ার দ্বীপের রাজধানী হনিয়ারা থেকে একটি নৌকা যাত্রীদের নিয়ে নিরাপদ জায়গা যাচ্ছিল। কিন্তু, কিছুটা পথ অতিক্রম করার পরেই হারল্ড নামে একটি ঘূর্ণিঝড়ের পাল্লায় পড়ে। এরপরই ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

[আরও পড়ুন: মৃত্যুপুরীর মাঝে স্বর্গরাজ্য, জানেন কোন জাদুবলে স্পেনের এই শহরকে ছুঁতে পারেনি করোনা? ]

প্রশাসন সূত্রে জানানো হয়েছে, করোনা আতঙ্কের মধ্যেই গত বৃহস্পতিবার সলোমন দ্বীপপুঞ্জে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় হারল্ড। এই বিষয়টি জানিয়ে ওই নৌকার চালককে যাত্রীদের নিয়ে যাতায়াত করতে বারণ করা হয়েছিল। কিন্ত, তিনি তা মানতে চাননি। একপ্রকার জোর করেই যাত্রীবোঝাই নৌকাটি নিয়ে যাত্রা শুরু করছিলেন। কিন্তু, কিছুটা যাওয়ার পরেই সমুদ্রের উত্তাল ঢেউ ও প্রচণ্ড হাওয়ার ফলে নৌকাটি উলটে যায়। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি নিখোঁজ রয়েছেন আরও অনেকে। তাই মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় চার মাসের বৃষ্টি, করোনা আতঙ্কের মাঝেই বানভাসি পূর্ব স্পেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে