BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘আমি ওবামা, প্রেসিডেন্ট ছিলাম, মনে আছে?’ বিডেনের হয়ে ভোট চাইতে মহিলাকে ফোন, ভাইরাল ভিডিও

Published by: Sucheta Sengupta |    Posted: November 3, 2020 7:04 pm|    Updated: November 3, 2020 7:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের আর মাত্র দিন দুই বাকি। একেবারে চূড়ান্ত মুহূর্তে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ( US Presidential Election 2020) ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেনের (Joe Biden) হয়ে ভোট চাইতে আসরে নেমেছেন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। নিজের অফিসের ল্যান্ডলাইন থেকে তিনি ফোন করে ভোট চাইছেন বিডেনের পক্ষে। নিজেই সেই ভিডিও তিনি শেয়ার করেছেন টুইটারে। আর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আবহে সেই ভিডিও এখন সবচেয়ে ভাইরাল নেটদুনিয়ায়।

কী আছে ভিডিওটিতে? মাত্র ২ মিনিট ১৬ সেকেন্ডের ভিডিও থেকেই স্পষ্ট গল্পটা। দেখা যাচ্ছে, নীল শার্ট পরা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (Barack Obama) ব্যস্ত একটি ফোনে। তাঁর নিজের অফিসের ল্যান্ড ফোন থেকে কাউকে ডায়াল করলেন। তারপর তাঁর কথোপকথনেই বোঝা গেল সবটা। ওবামা যাঁকে ফোন করেছেন, তাঁর নাম এলিসা ক্যামেরোলা। সাধারণ এক মার্কিন নাগরিক। তাঁকে নিজের পুরো পরিচয় দেন ওবামা।

[আরও পড়ুন: বর্ণবিদ্বেষের শিকার? ভারতীয় মুসলিম যুবককে কুপিয়ে খুন আমেরিকায়]

ভিডিও থেকে শোনা কথোপকথন অনুযায়ী ওবামা তাঁকে বলেন, ”হ্যালো, আমি ওবামা। আপনাদের প্রেসিডেন্ট ছিলাম, মনে আছে?” ততক্ষণে এলিসা অবশ্য চিনে ফেলেছেন ব্যারিটোন ভয়েস। আর তাতেই তিনি রীতিমত শিহরিত। এরপর তাঁকে ওবামা মনে করিয়ে দেন যে ২ তারিখ ভোট। নিজের নাগরিকত্বের অধিকার প্রয়োগের দিন। ওবামা তাঁকে বলেন, ”আমি চাই, বিডেন-কমলার হয়ে আপনি ভোট দিন। আপনি চাইলে আমি আপনার পোলিং বুথের বিস্তারিত জানিয়ে দিতে পারি।” এই প্রস্তাবের পর এলিসা তাঁকে জানান যে অবশ্যই ভোট দেবেন এবং নিজের বুথের কথা তিনি জানেন।

[আরও পড়ুন: চোরাগাপ্তা হামলার বদলা? ‘সার্জিকাল স্ট্রাইকে’ আল কায়দার ৫০ জেহাদিকে খতম করল ফ্রান্স]

এই অভিজ্ঞতায় আপাতত বিভোর এলিসা ক্যামেরোলা। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের আচরণে তিনি মুগ্ধ। আর ওবামা নিজে এই ভিডিওটি টুইটারে শেয়ার করার পর তা হাজার, লক্ষবার রিটুইট হয়েছে। নির্বাচনী আবহে নেটদুনিয়ায় আপাতত সরগরম ডেমোক্র্যাট শিবিরের আরেক নেতার এই আবেদন। অনেকেই ওবামার ভূমিকার প্রশংসা করেছেন, বিশেষত তাঁর ‘ডাউন-টু-আর্থ’ হয়ে কথা বলা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement