BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের বাড়ির বাইরে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ২

Published by: Biswadip Dey |    Posted: June 23, 2021 1:40 pm|    Updated: June 23, 2021 1:55 pm

Bomb blast outside terrorist Hafiz Saeed house | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের (Hafiz Saeed) বাড়ি। তার বাড়ির ঠিক সামনেই ঘটা ভয়াবহ বিস্ফোরণে ১৫ জন গুরুতর আহত হয়েছেন। লাহোরের জহর টাউন এলাকায় সইদের বাড়ি। বুধবার সকালে সেই বাড়ির সামনেই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশপাশের বাড়ির জানলা-দরজার কাচও ভেঙে যায়। পাক সংবাদমাধ্যম ‘দ্য ডন’-এর সূত্রানুসারে জানা যাচ্ছে, ওই বিস্ফোরণে দু’জনের মৃত্যুও হয়েছে।

তবে কারা ওই বিস্ফোরণ ঘটিয়েছে কিংবা কেন এই হামলা, তা এখনও জানা যায়নি। এমনকী, বিস্ফোরণের সময় হাফিজ তার বাড়িতে ছিল কিনা সেটাও পরিষ্কার নয়। প্রসঙ্গত, এই প্রথম ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদী’ সইদের বাড়িতে হামলা হল তা নয়। এর আগেও তার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: ভারতে নয়, যোগের উৎপত্তি হয়েছে নেপাল থেকে! ফের বিতর্কিত মন্তব্য সেদেশের প্রধানমন্ত্রীর]

একটি বিশেষ সূত্র বলছে, বিস্ফোরণের সময় বাড়িতে ছিল না সইদ। জানা গিয়েছে, ওই এলাকায় বহু হাসপাতাল, শোরুম ও ব্যাংক রয়েছে। এদিনের বিস্ফোরণের আগেই ভগবানপুরায় বিস্ফোরণের ভুয়ো কল পায় পুলিশ। সেই কারণে সইদের বাড়ির সামনে বিস্ফোরণের সত্যতা নিয়ে সন্দেহ থাকায় প্রথমে পাত্তা দিতে চায়নি পুলিশ। ইচ্ছে করে পুলিশকে দ্বিধায় রাখতেই এই পরিকল্পনা বলে মনে করা হচ্ছে। 

পাক সংবাদ চ্যানেল ‘জিও টিভি’র সূত্র জানাচ্ছে, গাড়িতে করেই ওই বিস্ফোরক আনা হয়েছিল। আর সেই গাড়িতেই বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের তীব্রতায় চার ফুটের গর্ত হয়ে গিয়েছে। মৃতদের এখনও শনাক্ত করা যায়নি। আরও কেউ ধ্বংসস্তূপের ভিতরে রয়েছেন কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এলাকা ঘিরে রেখেছে পুলিশ। চলছে কড়া নজরদারি।  এদিকে বিস্ফোরণের কারণ নিয়ে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, গ্যাসের সংযোগকারী পাইপলাইনেও বিস্ফোরণ ঘটে থাকতে পারে। 

[আরও পড়ুন: তালিবানের সঙ্গে ‘চুপিসারে’ বৈঠক ভারতের! কাতারের দাবি ঘিরে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement