BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার মারে টালমাটাল রাশিয়া, আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছুঁইছুঁই

Published by: Monishankar Choudhury |    Posted: April 30, 2020 8:26 am|    Updated: April 30, 2020 8:26 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করেছে করোনা ভাইরাস। মারণ ভাইরাসের বলির তালিকায় একের পর এক নাম তুলেছেন সাধারণ মানুষ। বিশ্বে দু’লক্ষ আঠারো হাজার মানুষ মারা গিয়েছেন করোনায়। একতিরিশ লক্ষ আক্রান্ত। বিশেষজ্ঞরা বলছেন, সংক্রামক করোনার পরবর্তী টার্গেট ব্রাজিল। খারাপ অবস্থা রাশিয়ারও। সেখানে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে নোভেল করোনা। গত দু’দিনে রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছুঁইছুঁই।

[আরও পড়ুন: সম্পর্কে অবনতির ইঙ্গিত! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘আনফলো’ করল হোয়াইট হাউস]

শেষ পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাশিয়ায় কোভিড আক্রান্তের সংখ্যা ৯৯ হাজার ৩৯৯। মৃত ৯৭২। তবে শীর্ষে এখনও আমেরিকা। মার্কিন মুলুকে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ১০ লক্ষ পেরিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ১০লক্ষ ৩৬ হাজার ৪১৭ জন আক্রান্ত হয়েছে নোভেল করোনা ভাইরাসে। মৃত্যু হয়েছে ৫৯ হাজার ২৮৪ জনের। মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্ক শহরের। এখানে করোনা আক্রান্তের সংখ্যা তিন লক্ষেরও বেশি। নিউ ইয়র্কে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ৩ লক্ষ ১ হাজার ৪৫০। মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৪৪ জনের। সাধারণ বাসিন্দাদের আশঙ্কা, কোভিড টেস্টের লাইন এদেশে এতটা বড় যে, টেস্টের লাইনেই অধিকাংশের সংক্রমণ হতে পারে।

আমেরিকার সঙ্গে পাল্লা দিয়ে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে ইউরোপে। ইটালি, স্পেন, ফ্রান্স, জার্মানি এই চারটি দেশে হু হু করে বাড়ছে করোনার প্রভাব। ব্রিটেনেরও অবস্থা একই। স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা ইউরোপীয় দেশগুলির মধ্যে সবচেয়ে বেশি। এখানে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ২ লক্ষ ৩৬ হাজার ৮৯৯। মৃত্যু হয়েছে ২৪ হাজার ২৭৫ জনের। স্পেনের তুলনায় ইটালিতে করোনা আক্রান্তের সংখ্যা কম, তবে মৃতের সংখ্যা বেশি। ইটালিতে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ২ লক্ষ ১ হাজার ৫০৫। মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৫৯ জনের। ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১ লক্ষ ৬৫ হাজার ৯১১ এবং মৃতের সংখ্যা ২৩ হাজার ৬৬০। ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬১ হাজার ১৪৫ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৭৮ জনের। জার্মানিতে করোনা আক্রান্তের তুলনায় মৃতের সংখ্যা অনেক কম। এখানে কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩১৪ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬০ হাজার ৫৯ জন।

[আরও পড়ুন: পরপর বিস্ফোরণ যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায়, মৃত কমপক্ষে ৪০]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement