BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

ইউরোপেও থাবা বসাল করোনা ভাইরাস, ফ্রান্সে প্রবীণ চিনা পর্যটকের মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: February 15, 2020 6:11 pm|    Updated: February 15, 2020 6:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ার বাইরে এবার থাবা বসাল করোনা ভাইরাস। ফ্রান্সে মৃত্যু হল বছর বিরাশির এক চিনা পর্যটকের। নোভেল করোনা ভাইরাসই তাঁর প্রাণ কেড়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা। এখনও ৬ জন করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁদের কারও অবস্থাই সংকটজনক নয় বলে জানিয়েছেন ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী।

জানুয়ারির শেষদিকে চিন থেকে প্যারিসে যান ৮০ বছরের ওই পর্যটক। কয়েকদিন আগে অসুস্থ হয়ে তিনি হাসপাতালে ভরতি হন। শরীরে নোভেল করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। পরিস্থিতি ক্রমশ সংকটজনক হতে থাকে। শুক্রবার তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজেঁ জানিয়েছেন, “ওই পর্যটকের শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। তাঁকে সুস্থ করে তুলতে বিস্তর চেষ্টা করা হয়েছিল। কিন্তু দুর্ভাগ্য, আমরা তা পারলাম না।”

[আরও পড়ুন: ‘বাড়িতেই থাকুন’, করোনা সংক্রমণ রুখতে নাগরিকদের কড়া নির্দেশ প্রশাসনের]

এর আগে চিনের বাইরে করোনা ভাইরাসের ছোবল মোট তিন জনের প্রাণ কেড়েছে। হংকং, ফিলিপিন্স এবং সম্প্রতি জাপানের মৃত্যু হয়েছে তিন ব্যক্তির। চিন থেকে ইউরোপের কয়েকটি দেশে করোনা সংক্রমণ হয়েছিল আগেই। তবে সংখ্যায় তা অতি সামান্য। চিনের বাইরে বিশ্বজুড়ে যে ৬০০ জনের দেহে করোনার জীবাণু মিলেছে, তাঁদের মধ্যে মাত্র ৩৫ জন ইউরোপীয় দেশের নাগরিক। তবে ফ্রান্সে এই চিনা পর্যটকের মৃত্যু এশিয়ার বাইরে প্রথম করোনার বলি। তাঁর মৃত্যুর পর আরও সতর্ক হয়েছে ফ্রান্স। স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজেঁ জানিয়েছেন, এখনও ৬ জন ভরতি হাসপাতালে। কড়া নজরদারিতে রয়েছেন তাঁরা। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য আরও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কা, এবার বাতিল ফেসবুকের গ্লোবাল মার্কেটিং সামিট]

Advertisement

Advertisement

Advertisement