Advertisement
Advertisement
COVID-19

‘বেশি পরীক্ষা হলে ভারত ও চিনে আরও করোনা রোগীর হদিশ মিলত’, বিস্ফোরক ট্রাম্প

ইতিমধ্যেই তাঁরা ২ কোটি মানুষের নমুনা পরীক্ষা করেছেন বলেও দাবি মার্কিন প্রেসিডেন্টের।

India, China Will Have More COVID-19 Cases With More Tests

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:June 6, 2020 6:36 pm
  • Updated:June 6, 2020 6:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্কের জেরে কাঁপছে গোটা বিশ্ব। প্রতিষেধকের খোঁজে গবেষণা চলার পাশাপাশি লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। এই মারণ ভাইরাসের আঁতুড়ঘর চিনকে দোষারোপ করার ফাঁকেই করোনায় মৃত ও আক্রান্তের নিরিখে সবার উপরে অবস্থান করছে আমেরিকা। ইতিমধ্যে সেখানকার ১৯ লক্ষ মানুষের শরীরে এই ভয়াবহ ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত মারা গিয়েছে এক লক্ষ ৯ হাজার জন। এই পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে, ভারত ও চিনে পরীক্ষা বেশি হলে আরও করোনা রোগীর হদিশ পাওয়া যেত বলে দাবি করলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

শুক্রবার এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট দাবি করেন, ‘আমরা এখনও পর্যন্ত ২ কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা করিয়েছি। এটা মনে রাখবেন, যত বেশি পরীক্ষা হবে তত বেশি করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যাবে। যদি আমরা ভারত, চিন বা অন্য কোথাও পরীক্ষা করতাম তাহলে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে সেখানে আরও বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যেত। কোভিড-১৯ (Covid-19) আমাদের সবার শত্রু। আর এই ভয়ানক শত্রু এসেছে চিন থেকে। ওরা যদি প্রথমেই এই মারণ ভাইরাসকে আটকে দিতে পারত তাহলে গোটা বিশ্বকে এর তাণ্ডব সহ্য করতে হত না। কিন্তু, তা আর হয়নি। ফলে সবাইকে সমস্যায় পড়তে হয়েছে।’

Advertisement

[আরও পড়ুন: শ্লীলতাহানি করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী, মার্কিন সাংবাদিকের বিস্ফোরক অভিযোগে উত্তাল পাকিস্তান ]

এরপরই করোনার মতো অদৃশ্য শত্রুর বিরুদ্ধে আমেরিকা সমস্ত ক্ষমতা দিয়ে লড়ছে বলে দাবি করেন তিনি। এবিষয়ে মার্কিন প্রশাসন সবরকমের উদ্যোগ নিচ্ছে বলেই দাবি করেন তিনি। তাঁর কথায়, করোনার ভ্যাকসিন তৈরি করার জন্য পূর্বে জারি করা সমস্ত বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। জোরকদমে প্রতিষেধক বা ভ্যাকসিন তৈরির কাজও চলছে।

Advertisement

[আরও পড়ুন: আফগান পুলিশের কনভয়ে হামলার জের, তালিবান ঘাঁটিতে ফের জোড়া বিমান হানা মার্কিন সেনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ