BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টুইটে দেবী দুর্গাকে ‘অপমান’, হিন্দুদের কাছে ক্ষমা চাইলেন নেতানিয়াহুর ছেলে

Published by: Monishankar Choudhury |    Posted: July 28, 2020 4:36 pm|    Updated: July 28, 2020 4:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুদের ধর্মীয় ভবাবেগে আঘাত করার জন্য ক্ষমা চাইলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বড় ছেলে ইয়াইর। ‘অজান্তেই’ রাজনৈতিক তরজায় প্রতিপক্ষকে বিঁধতে দেবী দুর্গার একটি বিকৃত ছবি টুইটারে পোস্ট করেছিলেন ইয়াইর। তা নিয়েই সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।

[আরও পড়ুন: সাংহাইয়ের কাছে চক্কর কাটছে মার্কিন যুদ্ধবিমান, যুদ্ধের আশঙ্কায় চিন্তিত বেজিং!]

ঘটনাটির সূত্রপাত গত রবিবার। সেদিন নিজের টুইটার হ্যান্ডেলে, আইনজীবী লিয়াত বেন আরির মুখ বসানো দেবী দুর্গার ছবি পোস্ট করেন ইয়াইর। বলে রাখা ভাল, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে চলা একাধিক দুর্নীতি মামলা সরকার পক্ষের আইনজীবী বেন আরি। ফলে স্বাভাবিকভাবেই তাঁর উপর মোটেও খুশি নয় শাসকদল ও প্রধানমন্ত্রীর ছেলে। তাই বাবার পাশে দাঁড়িয়ে ছবি পোস্ট করে আরিকে তুলোধোনা করতেই কাজটি করেছিলেন ইয়াইর। কিন্তু এতে ফল হয় উলটো। ছবিটি নিয়ে দেখা দেয় তুমুল বিতর্ক। হিন্দু সমাজের অনেকেই প্রতিবাদ জানান। ইজরায়েলের জনতার একাংশও শামিল হন তাতে। শেষমেশ পরিস্থিতি বেগতিক দেখে ক্ষমা চেয়েছেন প্রধানমন্ত্রী পুত্র ইয়াইর।

সংবাদমাধ্যমে সাফাই দিয়ে তিনি বলেন, “আমি একটি পেজ থেকে এই মিমটি নিয়েছিলাম। সেখানে ইজরায়েলের রাজনীতিবিদের নিয়ে নানা মজার মজার ব্যাঙ্গাত্মক পোস্ট করা আছে। রাজনৈতিক প্রতিদ্বন্দীদের নিশানা করাই আমার উদ্দেশ্য ছিল। তখন বুঝতে পারিনি ছবিটি আসলে হিন্দুদের ধর্মীয় বিশ্বাসের সঙ্গে জড়িত। আমার ভারতীয় বন্ধুদের কাছ থেকে বিষয়টি জানতে পেড়েই সঙ্গে সঙ্গে টুইটটি মুছে ফেলেছি। এই ঘটনার জন্য আমি ক্ষমাপ্রার্থী।”

এদিকে, এই ঘটনায় দ্বিধাবিভক্তি নেটিজেনরা। অনেকেই যাঁদের মধ্যে বহু ভারতীয় রয়েছেন, ইয়াইরকে রীতিমতো তুলোধোনা করেছেন। আবার অনেকে মনে করছেন নেতানিয়াহু পুত্রের উদ্দেশ্য খারাপ ছিল না। হিন্দু ধর্মের বিষয়ে না জানার দরুণই এই কাণ্ডটি ঘটিয়ে ফেলেছেন তিনি। তবে ভুল বুঝতে পেরে সরাসরি ক্ষমা চেয়ে যে সাহসের পরিচয় তিনি দিয়েছেন, তা নিয়ে অনেকেই প্রশংসা পঞ্চমুখ হয়ে উঠেছেন। উল্লেখ্য, গত মে মাস থেকে জেরুজালেমের একটি আদালতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির মামলা চলছে। আর তা নিয়েই আপাতত সরগরম ইজরায়েলের রাজনীতি।

[আরও পড়ুন: এবার চিনকে জোর ধাক্কা রাশিয়ার, সরবরাহ করা হবে না S-400 মিসাইল সিস্টেম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement