BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

থামছে না ইটালির মৃত্যু মিছিল, একদিনে মৃত ৭৯৩ জন

Published by: Soumya Mukherjee |    Posted: March 22, 2020 10:53 am|    Updated: March 22, 2020 10:53 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই থামছে না ইটালির মৃত্যু মিছিল। প্রতিদিনই মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেখানে। গড়ছে নতুন নতুন নজির। গোটা দেশজুড়ে যেন শ্মশানের নিস্তব্ধতা বিরাজ করছে! চিনের হুবেই প্রদেশের ইউহান শহরে যখন আক্রান্তের সংখ্যা প্রায় শূন্যে এসে ঠেকেছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। তখন ইটালিতে প্রতিদিনই কয়েক মিনিট অন্তর প্রাণ হারাচ্ছেন একজন করে মানুষ। শুক্রবার যেখানে জানানো হয়েছিল, একদিনে ৬২৭ জন মানুষের প্রাণ হারানোর কথা। সেখানে শনিবার জানানো হল, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৯৩ জনের। আগের দিনের থেকে এক লাফে ১৯.০৬ শতাংশ বেড়েছে মৃত্যুর হার। যা দেখে কেঁপে উঠছে গোটা বিশ্ব। অন্যদিকে সারা পৃথিবীতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আড়াই লক্ষ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা টপকে গিয়েছে ১৩ হাজার।

গত বৃহস্পতিবারই করোনা ভাইরাসের প্রকোপে মৃত্যুর সংখ্যায় চিনকে টপকে গিয়েছিল ইটালি। এই মারণ ভাইরাসের ভরকেন্দ্র পরিণত হয়েছিল। সেই অবস্থা পরিবর্তনের কোনও নামগন্ধ দেখা যাচ্ছে না। বরং আরও ভয়াবহ রূপ নিচ্ছে। শনিবার পর্যন্ত মোট ৫৩ হাজার ৫৭৮ জন মানুষের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। তার ঠিক একদিন আগে শুক্রবারের সরকারি বিবৃতি অনুযায়ী সেই সংখ্যাটি ছিল ৪৭ হাজার ২১ জন। মাত্র একদিনে আক্রান্তের হার ১৩.৯ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে ইটালির সিভিল প্রোটেকশন এজেন্সি(Civil Protection Agency)।

[আরও পড়ুন: ‘টের পাচ্ছি, বিপদ কাকে বলে’, বলছেন করোনা কবলিত আমেরিকা প্রবাসী ভারতীয় ]

এর মধ্যে ইটালির উত্তরপ্রান্তে অবস্থিত লোমবার্ডি প্রদেশের অবস্থা সবথেকে খারাপ। ইতিমধ্যেই সেখানে ২৫ হাজার ৫১৫ জন মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৫ জনের। তবে আশার কথা হল মৃত্যুর এই ভয়াবহ মিছিলের এর মধ্যেই সুস্থ হয়ে উঠছেন অনেকে। গোটা দেশে শুক্রবার যখন ৫ হাজার ১২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তখন শনিবার সেই সংখ্যাটা বেড়ে হয়েছে ৬ হাজার ৭২ জন।

[আরও পড়ুন: এবার হোয়াইট হাউসে করোনার হানা, আক্রান্ত কর্মীকে নিয়ে আতঙ্কে আধিকারিকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement