১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় ইটালিতে ২৪ ঘণ্টায় মৃত ১৬৮, ঘরবন্দি ছ’কোটি নাগরিক

Published by: Paramita Paul |    Posted: March 11, 2020 11:46 am|    Updated: March 12, 2020 9:29 am

Italy records 168 death in 24 hours from corona virus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইটালিতে ভয়াবহ মহামারির আকার নিয়েছে করোনা। মাত্র ২৪ ঘণ্টার মধ্যে সে দেশে মৃত্যু হয়েছে ১৬৮ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। চিনের পর ভূমধ্যসাগর তীরবর্তী এই দেশে ভয়াবহ আকার নিয়েছে করোনা। যার জেরে সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৮। আক্রান্ত অন্তত ১০ হাজার জন। সংক্রমণ ঠেকাতে দেশের নাগরিকদের ছয় কোটি মানুষকে কার্যত ঘরবন্দি করে রাখা হয়েছে। শুধু ইতালি নয়, করোনায় রেকর্ড মৃত্যু হয়েছে ইরানেও। সেখানে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। এদিকে সারা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার।আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ।

এদিকে নতুন দেশে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়াও অব্যাহত। সর্বশেষ এই তালিকায় যুক্ত হয়েছে তুরস্ক, মরক্কো ও লেবানন। এই তিন দেশেই প্রথম করোনা আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। এর আগে তালিকায় বাংলাদেশের নামও যুক্ত হয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশে তিনজনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। করোনার প্রভাব ঠেকাতে কার্যত ব্যর্থ মার্কিন যুক্তরাষ্ট্রও। সে দেশে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩০ জনের। এর মধ্যে দেশের রাজধানী ওয়াশিংটন ডিসিতেই ২৪ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন : করোনার বিরুদ্ধে জোরদার লড়াই চিনের, ইউহান পরিদর্শন করলেন জিনপিং]

এদিকে করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রীও। মঙ্গলবার একটি টুইটে তিনি নিজেই এই খবর জানিয়েছেন। নেডাইন ডরিসের শরীরে করোনার সন্ধান মেলার পর ব্রিটেনের রাজনৈতিক জগতে ঘনিয়েছে আতঙ্কের মেঘ। কারণ, তিনি গত কয়েকদিনে মন্ত্রকের বেশ কয়েকজন মন্ত্রীর সঙ্গে ওঠাবসা করেছেন। এমনকী প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও সাক্ষাৎ করেছেন তিনি।

[আরো পড়ুন : আফগানিস্তান ছাড়ছে মার্কিন সেনা, ১৫০০ তালিবান জঙ্গিকে মুক্তি দিলেন ঘানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement