BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

‘পৃথিবীর সেরা বিস্ময় তাজমহল’, ইভাঙ্কার পোস্টে মাতোয়ারা নেটিজেনরা

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 27, 2020 12:27 pm|    Updated: February 27, 2020 12:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ঝলক দেখলেই মুখ থেকে বেরিয়ে যায়, ‘বাঃ তাজ!’ দিনের প্রতিটি সময় তারা রূপ এক এক রকমের। সেই রূপ যে শুধুমাত্র মুগ্ধ করেছে ইভাঙ্কা ট্রাম্পকে একথা বললে বোধহয় ভুল হবে। তাজমহল দেখে বিস্মিত ইভাঙ্কা ট্রাম্প। ২ দিনের ভারত সফরে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর সফর সঙ্গী হিসেবে ছিলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, ইভাঙ্কা ট্রাম্প ও ইভাঙ্কার স্বামী জারেড কুশনার। ভারত সফরের প্রথম দিনেই মোঘল সাম্রাজ্যের প্রেমের নিদর্শন দেখে বিস্ময় প্রকাশ করেছেন ইভাঙ্কা ট্রাম্প। তাই ভারত ও ভারতবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ( Donald Trump) মেয়ে এবং প্রধান উপদেষ্টা ইভাঙ্কা (Ivanka Trump)। দুদিন ভারত সফরের পর দেশে ফিরে সোশ্যাল মিডিয়ায় সেকথাই জানালেন তিনি। তাঁর সেই ইনস্টাগ্রাম পোস্ট দেখে প্রশংসা করেন ৬ মিলিয়ন ফলোয়ার। ইনস্টায় আগ্রার তাজমহলের (Taj Mahal) সুন্দর ছবিও শেয়ার করেছেন তিনি। যা দেখে মুগ্ধ তাঁর দেশের মানুষ।

ছবিতে দেখা যায়, তাজমহলকে নেপথ্যে রেখে তার সামনের সিটে বসে জারেডের হাতে হাত রেখে তাকিয়ে আছেন ইভাঙ্কা। এ যেন একুশ শতকের প্রেমকে মিলিয়ে দেওয়ার চেষ্টা শাহজাহান ও মুমতাজের প্রেমের সঙ্গে। তাজমহলের সামনে ফ্লোরাল ড্রেসে ইভাঙ্কাকে দেখতে লাগছিল মোহময়ী। পাশেই স্ফটিকের মতো স্বচ্ছ জলাশয়। তার স্বচ্ছ জলে তাজমহলের প্রতিবিম্ব।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Thank you India! 🇺🇸🇮🇳 📷 @al_drago @reuters

A post shared by Ivanka Trump (@ivankatrump) on

ঠিক এক মাস আগেই এখানে যুগলে ছবি তুলেছেন জেফ বেজোস এবং তাঁর প্রেমিকা লরেন স্যাঞ্চেজ (Lauren Sanchez)। দেশে ফিরে ইভাঙ্কা ট্রাম্প এবং তাঁর স্বামী ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় সভ্যতা, সংস্কৃতি, স্থাপত্যের। বিশেষ করে সপ্তদশ শতকে তৈরি তাজমহলের। তাঁদের কাছে এই সৌধ বিশ্বের অন্যতম বিস্ময়। তাজমহলের সামনে বসে তোলা কয়েকটি ছবি শেয়ার করে সেকথাই ক্যাপশনে লিখেছেন ইভাঙ্কা।

 [আরও পড়ুন: ঘোলা জলে মাছ ধরার চেষ্টা, দিল্লি হিংসায় উসকানিমূলক মন্তব্য ইমরানের]

প্রসঙ্গত, আমেরিকান প্রেসিডেন্ট সপরিবারে ভারতে এসে প্রথমেই যান গুজরাটের আহমেদাবাদে। সেখানে সবরমতী আশ্রম ঘুরে দেখার পর মোতেরা স্টেডিয়ামের বর্ণাঢ্য অনুষ্ঠান ‘নমস্তে ট্রাম্প’-এ অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন। তারপরই দেখতে যান তাজমহল। তবে শুধু তাজমহল নয়, ইভাঙ্কা শেয়ার করেছেন তাঁর ভারত সফরের অন্যান্য ছবিও। তাঁর ইনস্টায় রয়েছে সবরমতী আশ্রম, হায়দরাবাদ হাউজ। মঙ্গলবার, তিনি রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে নৈশভোজের প্রথম পারিবারিক ছবি পোস্ট করেন। সেই রাতে তিনি সেজেছিলেন ডিজাইনার রোহিত বালের সাদা-লাল এবং সোনালি সুতোয় কাজ করা আনারকলি স্যুটে। তবে কেবল ইভাঙ্কা নন, তাজমহলের অপার্থিব রূপ মন ছুঁয়েছে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পেরও। বিশ্বের সপ্তম আশ্চর্যের একটি তাজমহলকে দেখে যে তিনিও বিস্মিত, ইনস্টাগ্রাম ভিডিওতে সে কথা জানাতে ভোলেননি মেলানিয়া।

শ্বেতশুভ্র তাজমহলের সামনে দাঁড়িয়ে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তোলা ছবি পোস্ট করেন তিনি। তাজমহল পরিদর্শনের সময় গাইড নীতীন কুমারের থেকে শোনেন সপ্তদশ শতাব্দীর স্থাপত্যের নানা কাহিনি। তাজমহল দেখে বেরিয়ে ভিজিটর্স বুকে নিজের অভিজ্ঞতা লিখে জানিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement