BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাশিয়ার হ্যাকার হানায় অতিষ্ঠ আমেরিকা, কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি বাইডেনের

Published by: Paramita Paul |    Posted: July 11, 2021 9:48 am|    Updated: July 11, 2021 9:48 am

Joe Biden warns Putin to stop ransomware hackers or US will strike back | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়াকে (Russia) কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (US president Joe Biden)। রাশিয়ার হ্যাকারদের সাইবার হানায় অতিষ্ঠ আমেরিকাবাসী। অভিযোগ, যথেষ্ট তথ্যপ্রমাণ দেওয়ার পর কোনও ব্যবস্থা নিচ্ছে না রাশিয়া। তাই এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে (Russian President Vladimir Putin)  সরাসরি কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট।

জো বাইডেনের কথায়, “সময় চলে যাচ্ছে। এবার সাইবার হ্যাকারদের (Cyber Attack) বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক রাশিয়া। এটাই পুতিনের শেষ সুযোগ। নাহলে আমেরিকায় এই হ্যাকিংয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।” তিনি আরও জানিয়েছেন, সাইবার হ্যাকিং আর শুধুমাত্র সাধারণ অপরাধ বলে গণ্য হবে না। বরং জাতীয় নিরাপত্তার বিপদ বলে চিহ্নিত করা হবে। আর তাই এই হানা ঠেকাতে এবং হ্যাকারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে আমেরিকা।

[আরও পড়ুন: ফ্লোরিডায় বহুতল ভেঙে পড়ার ঘটনায় অব্যাহত মৃত্যুমিছিল, এখনও চলছে উদ্ধারকাজ]

সাইবার হানাকে রীতিমতো সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে তুলনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। এমনকী, রাশিয়াকে যথেষ্ট প্রমাণ দেওয়া সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। বাইডেনের কথায়, কারা এই ঘটনা ঘটিয়েছে, তার যথেষ্ট প্রমাণ রাশিয়ার হাতে তুলে দেওয়া হয়েথছে। আশা করব রাশিয়ার তরফে কড়া ব্যবস্থা নেওয়া হবে। না হলে আমেরিকায় সরাসরি ব্যবস্থা নেবে।

গত সপ্তাহের সাইবার হানায় প্রায় দেড় হাজার সংস্থা, স্কুল, কলেজের সার্ভার ক্ষতিগ্রস্ত হয়। এর পরই জরুরিভিত্তিতে পুতিনের সঙ্গে্ ফোনালাপ সারেন বিডেন। সেখানেই রাশিয়ার প্রেসিডেন্টকে কড়া বার্তা দেন তিনি। উল্লেখ্য, জেনেভায় পুতিন-বাইডেন বৈঠকেও সাইবার হানা নিয়ে কড়া অবস্থান নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এবার ফের ফোনালাপে হুঁশিয়ারি দিলেন বাইডেন।

[আরও পড়ুন: গৃহযুদ্ধে বিধ্বস্ত সিরিয়ায় শান্তি ফেরানোর উদ্যোগ, রাষ্ট্রসংঘে অবস্থান স্পষ্ট করল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement